ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রংপুরে স্বাস্থ্য কর্মীদের ছুটি বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
রংপুরে স্বাস্থ্য কর্মীদের ছুটি বাতিল

রংপুর: রংপুর বিভাগের আট জেলার স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য কর্মীদের অসহায় বানভাসীদের পাশে থেকে কাজ করতে বলা হয়েছে।

এ বিভাগের আট জেলায় বানভাসীদের চিকিৎসায় ৭০৯টি টিম কাজ করছে। প্রতিটি টিমে রয়েছে- একজন মেডিকেল অফিসার, একজন মেডিকেল অ্যাসিসটেন্ট, একজন ইউনিয়ন স্বাস্থ্য সহকারী এবং একজন ফ্যামিলি প্লানিং অফিসার।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস জানায়, বন্যা দুর্গত এলাকায় মানুষজন নানা রোগে আক্রান্ত হচ্ছে। বন্যায় আক্রান্তদের পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইনসহ প্রয়োজন অনুযায়ী ওষুধ বিনামূল্যে দেওয়া হচ্ছে। এদের তদারকি করছেন প্রতিটি জেলার সিভিল সার্জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোজাম্মেল হোসেন বাংলানিউজকে জানান, বন্যায় বিশুদ্ধ পানির অভাবে নানা ধরনের রোগে আক্রান্ত হয় মানুষজন। যাতে বন্যার্ত মানুষ আক্রান্ত না হয় সে কারণে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

যতদিন এই সমস্যার সমাধান হবে না ততদিন স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।