ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাইমুড়ীতে মাজারের খাদেমকে গলা কেটে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
সোনাইমুড়ীতে মাজারের খাদেমকে গলা কেটে হত্যা

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদোনা ইউনিয়নে সোনা মিয়া (৬৫) নামে মাজারের এক খাদেমকে গলা কেটে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় ইয়াছিন (২৫) নামে এক যুবককে আটক করে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা।

বুধবার (১৬ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ইউনিয়নের হাঁটগাও বাজারের আফজাল পাটোয়ারীর মাজারে এ ঘটনা ঘটে।

নিহত সোনা মিয়া ফরিদপুর জেলার হাবিপুরের বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে ওই মাজারে খাদেম হিসেবে কর্মরত ছিলেন। আটক ইয়াছিন শাকতলা গ্রামের ছেরু মুন্সি বাড়ীর বাসিন্দা।

স্থানীয়রা জানায়, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইয়াছিন ও সুমন নামের দুই যুবক মাজারের পাশে খাদেমের বাসায় গিয়ে ৫০ টাকা দিয়ে ৪টি মোমবাতি নেয় মাজারে দেওয়ার জন্য। এসময় তারা তাদের সঙ্গে মাজারে গিয়ে মোমবাতিগুলো জ্বালিয়ে দেওয়ার জন্য খাদেমকে অনুরোধ করেন।

পরে খাদেমসহ তারা দু’জন মাজারের দিকে যান। মাজারের সামনে পৌঁছলে ইয়াছিন ও সুমন খাদেমকে জাপটে ধরে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে। এসময় ঘটনাটি দেখে খাদেমের স্ত্রী চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে এসে ইয়াছিনকে আটক করলেও সুমন পালিয়ে যায়।

ওই মাজারের হুজুর আফজাল পাটোয়ারীর ছেলে মজনু মেম্বার জানান, মাজারে বিভিন্ন ধরনের লোকজন আসে। গত কয়েকদিন আগে ইয়াছিন ও সুমন খাদেমের কাছে একটি মেয়ে আপোষের তাবিজ চেয়েছিল। কিন্তু খাদেম তাদের তাবিজ দেয়নি। তাই তারা ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে বলে আটক ইয়াছিন জানিয়েছে।

সোনাইমুড়ী-চাটখিল সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল্লা আল মাসুম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশসহ তিনি ঘটনাস্থলে পৌঁছেছেন। ঘটনার বিস্তারিত পরবর্তীতে জানা যাবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭/আপডেট: ০১০২

এসএইচ/আরএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।