ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুরে গ্যারেজে থেকে মার্সিডিজ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
মিরপুরে গ্যারেজে থেকে মার্সিডিজ জব্দ মার্সিডিজ 'এস ক্লাস' জব্দ

ঢাকা: রাজধানীর মিরপুর এলাকার একটি বাসার গ্যারেজ থেকে মার্সিডিজ 'এস ক্লাস' জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি বাংলানিউজকে জানান, মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার ২৩১ নম্বর বাড়ির 'গ্লোরিয়াস মর্তুজা'র বি-১ গ্যারেজ থেকে বিকেলে সিলভার কালারের বিলাসবহুল মার্সিডিজ ব্র্যান্ডের গাড়িটি জব্দ করা হয়।

গাড়িটির চেসিস নম্বর পরীক্ষা করে দেখা গেছে, এটি ২০১০ সালে চট্টগ্রাম বন্দর দিয়ে কারনেট ডি প্যাসেজ সুবিধায় আনা। এছাড়া কাস্টম হাউস চট্টগ্রামের কারনেট সংশ্লিষ্ট নথি পর্যালোচনায় করেও দেখা গেছে, যুক্তরাজ্য প্রবাসী হোসেইন সোলায়মান এই গাড়ির মালিক।

মইনুল খান আরও বলেন, হোসেইন সোলায়মান গত ২০১০ সালের ২ মে চট্টগ্রাম বন্দর থেকে তিন মাসের মধ্যে পুন:রফতানি করার শর্তে গাড়িটি শুল্কমুক্ত সুবিধায় খালাস নিয়েছিলেন। এছাড়া জব্দকৃত গাড়িটিতে কোনো নম্বর প্লেট সংযুক্ত ছিল না। গাড়িটি দীর্ঘদিন ধরে এই গ্যারেজে লুকানো অবস্থায় ছিল। প্রাথমিক তথ্যানুযায়ী, শুল্ক গোয়েন্দার গত দুই বছর ধরে চলমান অবৈধ বিলাসবহুল গাড়ি আটকের অভিযানের নজরদারি এড়াতে ব্যবহারকারী গাড়িটি গ্যারেজে লুকিয়ে রেখেছেন বলে মনে করা হচ্ছে।

শুল্ক গোয়েন্দা সূত্রে আরও জানা যায়, শুল্ক করাদিসহ গাড়িটির আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। আইনগত প্রক্রিয়ায় অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।