ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রে নিহত দু’জন ছিলেন এমআইএসটি’র প্রশিক্ষক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
যুক্তরাষ্ট্রে নিহত দু’জন ছিলেন এমআইএসটি’র প্রশিক্ষক ইমতিয়াজ ইকরাম আলী ও প্রাচিতা দত্ত টুম্পা। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে সড়ক দুর্ঘটনায় নিহত দুই বাংলাদেশি ছিলেন ঢাকার মিরপুর সেনানিবাসে অবস্থিত মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি)। তাদের অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের।

বুধবার (১৬ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত সোমবার (১৪ আগস্ট) রাত ৮টার দিকে জর্জিয়ার উইলকিংসন কাউন্টি এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন — ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রচেতা দত্ত টুম্পা (২৫)।

আইএসপিআরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এমআইএসটি’র অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (এই) বিভাগের ২০০৯-২০১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী (নং-২০১০২২০৪২) মো. ইমতিয়াজ ইকরাম এবং ২০১০-২০১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী (নং-২০১১২২০৫৯) প্রচেতা দত্ত টুম্পা যথাক্রমে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে সিজিপিএ ৩.৯৩ পেয়ে এই-২ কোর্সে ১ম স্থান ও ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে সিজিপিএ ৩.৮০ পেয়ে এই-৩ কোর্সে ১ম স্থান অধিকার করে গ্র্যাজুয়েশন লাভ করেন।  

ইমতিয়াজ ইকরাম ২০১৫ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত এবং প্রচেতা দত্ত টুম্পা ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত এমআইএসটি-তে একই বিভাগের খণ্ডকালীন প্রশিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন। উভয়েই ছিলেন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়নরত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের এই দু’জনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এইচএ/

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।