ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রামের বাজারে চুরি ঠেকাতে সিসি ক্যামেরা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
গ্রামের বাজারে চুরি ঠেকাতে সিসি ক্যামেরা! গ্রামের বাজারে চুরি ঠেকাতে সিসি ক্যামেরা- ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর হাজিরহাট বাজারে প্রায় চুরির ঘটনা ঘটে। চোরের দল রাতের আধারে দোকান ঘরের টিন কেটে ও তালা ভেঙে চুরি করছে বিভিন্ন মালামালসহ নগদ টাকা।

পাহাড়া জোরদার করা হলেও চুরি ঠেকানো যাচ্ছিল না। এমন পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা রক্ষা ও বাজারের দোকানে চুরি ঠেকাতে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামারা স্থাপন করা হয়েছে।

গত সপ্তাহে ওই বাজারের আয়েশা টেলিকম নামে একটি দোকানে চুরি হওয়ার পর হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি নিজাম উদ্দিন সিসি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা করেন।
গ্রামের বাজারে চুরি ঠেকাতে সিসি ক্যামেরা- ছবি: বাংলানিউজ
স্থানীয় ইউপি চেয়ারম্যানের এমন উদ্যোগে স্বাগত জানিয়েছেন বাজারের ব্যবসায়ীরাসহ সচেতন মহল।

হাজিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নিজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, গত কয়েক মাসে বেশ কয়েকটি দোকানে চুরি ঘটনা ঘটেছে। কোনোভাবেই চুরি ঠেকানো যাচ্ছিলো না। যে কারণে বাজারের গুরুত্বপূর্ণ স্থানে ছয়টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গোপন ক্যামেরাসহ আরও ১০টি স্থাপনের কাছ চলেছে।

তিনি বলেন, বিদ্যুৎ না থাকলেও বিশেষ ব্যবস্থায় এ ক্যামেরা চালু থাকবে। এছাড়াও ব্যবসায়ীদের তাদের প্রতিষ্ঠানের ভেরত ও বাইরে সিসি ক্যামেরা স্থাপনের জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।