ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসসিসি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
ডিএসসিসি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উপ-কর কর্মকর্তা তোফাজ্জল হোসেন জমাদ্দারকে ঘুষসহ আটক করার পর তার বিরুদ্ধে মামলার চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

বাংলানিউজকে তিনি জানান, কমিশনের নির্ধারিত বৈঠকে ডিএসসিসি কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদনের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

যার ভিত্তিতে কমিশন এই চার্জশিট অনুদোমন দিয়েছে।

দুদক সূত্রে জানা যায়, রাজধানীর কলাবাগান থানার নর্থ সার্কুলার রোডের ভূতের গলির বাসিন্দা মোস্তফা মো. আলীর কাছ থেকে ১৬ ফেব্রুয়ারি ২০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় তোফাজ্জল হোসেনকে আটক করে দুদক। এসময় তার কাছ থেকে আরো ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

আরো জানা যায়, কলাবাগানের বাসিন্দা মোস্তফা মো. আলীর নামে অধিক কর আরোপ করা হয়। পরে সেই কর কমানোর শর্তে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন তোফাজ্জল হোসেন। এ ঘটনায় গত ১৬ ফেব্রুয়ারি কলাবাগান থানায় দুদকের সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নাম্বার ৯। এছাড়া এই মামলাটি তদন্ত করেন দুদকের সহকারী পরিচালক মোঃ নূর-ই-আলম। দণ্ডবিধির ১৬১ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এই মামলাটির চার্জশিট অনুমোদন দেয় কমিশন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসজে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ