ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অপারেশন না করেই অর্থ আদায়, ৪ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
অপারেশন না করেই অর্থ আদায়, ৪ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী: ভুয়া অপারেশনের নামে অর্থ আত্মসাতের অভিযোগে রাজশাহীতে চার চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) ‍দুপুরে রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (খ-অঞ্চল) আদালতে মামলাটি দায়ের করেছেন এক নারী।

মামলায় আসামিরা হলেন- নগরীর লক্ষ্মীপুর সংলগ্ন জমজম ইসলামী হাসপাতালের চিকিৎসক ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাপারোসকপি ও জেনারেল সার্জন ডা. এ কে এম গোলাম কিবরিয়া ডন, ডা. জয়নাল আবেদিন, ডা. আব্দুল লতিফ এবং জমজম হাসপাতালের পরিচালক মাইনুল ইসলাম।

আদালত মামলটি আমলে নিয়েছেন।

তবে মামলাটি দুপুরে আমলে নিলেও আদেশ দেওয়া হয় মঙ্গলবার বিকেলে।  

আদালতের বিচারক (এএম-৫) কুদরত-ই-খুদার ওই আদেশে আগামী ১০ অক্টোবরের মধ্যে একজন বিশেষজ্ঞ সার্জারি চিকিৎসককে দিয়ে ঘটনাটি তদন্তপূর্বক রিপোর্ট দাখিলের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

আদেশ হওয়ার পর এই মামলার দাখিলকারী আইনজীবী অ্যাডভোকেট শামীম আক্তার হৃদয় বিকেলে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১৭ মে অসুস্থতা নিয়ে নগরীর জমজম ইসলামী হাসপাতালে ভর্তি হন পবা উপজেলার টেংরামারি এলাকার মিলনের স্ত্রী কাকলী আক্তার সাথী।  

এরপর চিকিৎসকরা জানান, তার অগ্নাশয়ে টিউমারের মতো পুরু একটি খণ্ড রয়েছে। যা অপারেশন করা না হলে রোগী মারাও যেতে পারেন। অপারেশনের জন্য এক লাখ টাকা খরচ হবে বলেও জানানো হয়। পরে রোগীর লোকজন আতঙ্কিত হয়ে চিকিৎসকদের সঙ্গে দর কষাকষি করে ৭০ হাজার টাকায় অপারেশনের সিদ্ধান্ত হয়।

তবে অপারেশনের আগেই অর্ধেক টাকা পরিশোধ করেন কাকলী। অপারেশনের পরে ২৬ মে পূর্ণ টাকা আদায় করে তাকে ছাড়পত্র দেওয়া হয়। কিন্তু ঘটনার ২ মাস পর ১৭ জুলাই বাদী পুনরায় অসুস্থ হয়ে পড়লে আল্ট্রাসোনিক রিপোর্ট নিয়ে রামেক হাসপাতালের সহকারী অধ্যপাক এস এম আহসান শহিদ ও ডা. শরীফা বেগমের কাছে দেখান।

তখন কাকলী আক্তার সাথী জানতে পারেন, তার টিউমারটি আগের অবস্থাতেই রযেছে। এই নিয়ে গত ৯ আগস্ট সংশ্লিষ্ট চিকিৎসকদের কাছে অভিযোগ করতে যান কাকলী। কিন্তু তারা কাকলীকে সাফ জানিয়ে দেন অপারেশ হয়ে গেছে। এখন তাদেও কিছু করার নেই। এ সময় কাকলীকে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।