ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে নিরক্ষর নারী-পুরুষ শিখবে স্বাক্ষরতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
লক্ষ্মীপুরে নিরক্ষর নারী-পুরুষ শিখবে স্বাক্ষরতা লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের অবহিতকরণ সভা

লক্ষ্মীপুর: দেশব্যাপী মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের নিরক্ষর নারী-পুরুষদের স্বাক্ষরতা কার্যক্রমের আওতাভুক্ত করা হবে। জেলার রায়পুর ও কমলনগর উপজেলায় ১৫ থেকে ৪৫ বছর বয়সি নারী-পুরুষ এ কর্মসূচিতে স্বাক্ষরজ্ঞান শিখতে পারবে।

দুই উপজেলার মোট ৬০০টি কেন্দ্রের প্রত্যেক কেন্দ্রে দুই শিফটে ৩০ জন নারী ও ৩০ জন পুরুষ এ কার্যক্রমের আওতাভুক্ত হবেন। এতে ‘আমাদের চেতনা’ (প্রথম ও দ্বিতীয় খন্ড) নামের পাঠ্য বই থাকবে।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো লক্ষ্মীপুরের আয়োজনে স্থানীয় এনজিও জেমস ও গ্রাউসের সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) হোমায়রা বেগম।

অতিরিক্তজেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- কমলগর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, জেলা তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ   আল-মামুন, জেলা প্রাথমিক শিক্ষাকর্মকর্তা মো. আব্দুল আজিজ, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক বিদ্যুত রায় বর্মন, কমলনগর উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির, জেমসের নির্বাহী পরিচালক আসাদুজ্জামান চৌধুরী ও গ্রাউসের নির্বাহী পরিচালক রাশেদ আলম ভুঁইয়া প্রমুখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো দেশের ৬৪টি জেলার ২৫০  উপজেলায় প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্প বাস্তবায়নকাল ২০১৪ জুন থেকে ২০১৮। এতে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৫২ কোটি ৫৮ লাখ টাকা। লক্ষ্মীপুরে এটি বাস্তবায়ন করবেন কমলনগরে এনজিও জেমস ও রায়পুরে গ্রাউস।

বাংলাদেশ সময় : ১৫২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ