ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

অর্থমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন সাংবাদিক নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
অর্থমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন সাংবাদিক নেতারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাংবাদিকদের নিয়ে দেওয়া ‘অশোভন’ বক্তব্য প্রত্যাহার করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ক্ষমা চাওয়ার কথা বলেছেন সাংবাদিক নেতারা। একই সঙ্গে তথ্যমন্ত্রীর অপসারণেরও দাবি জানিয়েছেন তারা।  

বুধবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভায় সাংবাদিক নেতারা এ দাবি জানান।  

সংগঠনটির সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন-সংগঠনটির সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সহ-সভাপতি আতিকুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, সাংবাদিক নেতা মাহমুদুর রহমান খোকনসহ আরও অনেকে।

 

সভায় বক্তারা বলেন, রোদ-বৃষ্টি উপেক্ষা করে সবসময় আমরা পেশাগত দায়িত্ব পালন করি। কাজ ফেলে আজ বৃষ্টির মধ্যে এখানে জমায়েত হয়ে কর্মসূচির একমাত্র কারণ সরকারের এই জ্ঞানশূন্য মন্ত্রীদের জন্য।  

‘সাংবাদিকদের কর্মকাণ্ড সম্পর্কে যাদের কোনো জ্ঞান নেই অথবা মূল্যায়ন করতে চান না। অর্থমন্ত্রী বেতন-কাঠামো নিয়ে যে বক্তব্য দিয়েছেন তাতে জ্ঞানশূন্যতারই পরিচয় দিয়েছেন। এছাড়া তিনি সাংবাদিকদের অলস বলে অপমান করেছেন। ’ 

তারা বলেন, তথ্যমন্ত্রী সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন, তাতে যোগ দিয়েছেন অর্থমন্ত্রীও। আমরা এই তথ্যমন্ত্রীর অপসারণ চাই। আর অর্থমন্ত্রীকেও নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।  

‘নইলে রাজপথে আন্দোলনে নেমে ও সংবাদ পরিবেশনা বর্জনের মাধ্যমে দেশ অচল করে দেওয়া হবে। আর নবম ওয়েজবোর্ড সাংবাদিকদের ন্যায্য দাবি। এ দাবি খুব শিগগিরই মেনে নিতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এমএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।