ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্মঘাতী সাইফুলের সহযোগীদের খুঁজছে পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
আত্মঘাতী সাইফুলের সহযোগীদের খুঁজছে পুলিশ হোটেল ওলিও ইন্টারন্যাশনাল, এখানেই আত্মঘাতী হয় জঙ্গি সাইফুল। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতী জঙ্গি সাইফুলের কয়েকজন সহযোগীও ঘটনাস্থলের আশপাশে রয়েছে জানিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জঙ্গি সাইফুলের সহযোগীদের ধরতে চেষ্টা চলছে। 

বুধবার (১৬ আগস্ট) দুপুরে ঢাকা ডিএমপির মিডিয়া সেন্টারে আয়েজিত 'শব্দ দূষণ ও হাইড্রোলিক হর্ণ বন্ধে করণীয়’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

ডিএমপি কমিশনার বলেন, প্রাথমিকভাবে আমরা তথ্য পেয়েছি, নিহত সাইফুল নব্য জেএমবিতে সদ্য যোগকারী একজন।

তাকে ইত্তেহাদি (আত্মঘাতী) হামলার জন্য নিয়োজিত করা হয়েছিল।  

‘পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জঙ্গি সাইফুলের অবস্থান শনাক্ত করা হয়। এরপর ওই হোটেলের ম্যানেজারের কাছ থেকে তার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও মোবাইল নম্বর পাওয়া যায়। সেই সূত্র ধরে খুব কম সময়ের মধ্যেই আমরা তার পরিচয় জানতে পারি। ’ 
 
তিনি বলেন, প্রাথমিক তথ্যে আমরা জঙ্গি সাইফুলের সম্পর্কে জানতে পেরেছি, মাদ্রাসায় পড়াশোনার পর সে খুলনার বিএল কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়াশোনা করতো।  

ডিএমপি কমিশনারের ব্রিফিং।  ছবি: শেখ জাহাঙ্গীর‘আমরা তদন্ত করছি, সাইফুলের পরিবার ও তার রাজনৈতিক কর্মকাণ্ড কী ছিলো এবং তার পূর্ববর্তী কর্মকাণ্ড সম্পর্কে জানার চেষ্টা চলছে। ’
 
তবে একজন পুলিশ কর্মকর্তা হিসেবে এ ঘটনায় আরও তদন্ত এবং তথ্য প্রমাণ সংগ্রহ করে বিস্তারিত বলা যাবে বলেও জানান আছাদুজ্জামান মিয়া।  

ডিএমপি কশিশনার বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে, তাদের অনুসারী ও সহযোগীরাই এই শোক মিছিলে হামলার পরিকল্পনা করছিল। বঙ্গবন্ধু জাদুঘরেও তারা হামলা করতে পারে।  

বাংলাদেশে বড় কোনো জঙ্গি হামলা বা নিরাপত্তার কোনো ঝুঁকি নেই দাবি করে তিনি বলেন, এরই মধ্যে নব্য জেএমবি ও আনসারুল্লাহ বাংলা টিমের সাংগঠনিক সক্ষমতা অনেকটাই কমে গেছে। দেশে বড় কোনো নাশকতা ঘটানোর মতো কোনো শক্তি নেই। তবে বিচ্ছিন্নভাবে দু-একটি ঘটনা ঘটাতে পারে।  

‘যা প্রতিহতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। একই সঙ্গে ছড়িয়ে ছিটিয়ে থাকা নব্য জেএমবি সদস্যদেরও গ্রেফতার করতে চেষ্টা চলছে,’ যোগ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসজেএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ