ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারাদিনই ঢাকায় অবিরাম বৃষ্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
সারাদিনই ঢাকায় অবিরাম বৃষ্টি সারাদিনই ঢাকায় অবিরাম বৃষ্টি/ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীতে সকাল থেকেই মেঘলা আকাশ। সাথে ঝরছে তুমুল বৃষ্টি। বৃষ্টিতে সকাল থেকেই কাবু হয়ে পড়েছেন রাজধানীবাসী। নগরীর নিচু এলাকার রাস্তাঘাট পানি জমে যান চলাচলে বিঘ্ন ঘটছে। শুরু হয়েছে যানজট।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার থেকে বৃষ্টিপাতের অবস্থার উন্নতি ঘটবে। তবে দেশের মধ্যাঞ্চলে পানি বেড়ে প্লাবিত হবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।



আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ জানান, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মি.মি.) থেকে অতি ভারী (৮৯ মি.মি. বা অধিক) বর্ষণ হতে পারে।
 
ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ।
 
সারাদিনই ঢাকায় অবিরাম বৃষ্টি/ছবি: বাংলানিউজআবহাওয়া অফিস বলছে, মৌসুমী বায়ুর বর্ধিতাংশের অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয়, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

বুধবার (১৬ আগস্ট) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ বাংলানিউজকে বলেন, বুধবার সারা দিনই ঢাকায় বৃষ্টিপাত হবে। তবে আশা করা যাচ্ছে বৃহস্পতিবার থেকে বৃষ্টিপাত কমতে থাকবে।
 
এদিকে, সকাল থেকে বৃষ্টির কারণে রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় বেগম রোকেয়া সরণিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২৯১৭
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।