ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তারাকান্দি-টাঙ্গাইল সড়ক ভেঙে যাওয়া আশঙ্কা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
তারাকান্দি-টাঙ্গাইল সড়ক ভেঙে যাওয়া আশঙ্কা! তারাকান্দি-টাঙ্গাইল সড়ক ভেঙে যাওয়া আশঙ্কা!

টাঙ্গাইল: তারাকান্দি-ভূঞাপুর-টাঙ্গাইল সড়ক লিকেজ হয়ে কমপক্ষে ১০ পয়েন্ট দিয়ে পানি প্রবেশ করছে। সড়কের লিকেজ বন্ধ করতে মঙ্গলবার দুপুর থেকে কাজ করছে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড। তবে যেকোনো সময় সড়কটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছে স্থানীয়রা।

সন্ধ্যার পর থেকেই গোপালপুর উপজেলার গুলিপেচা এবং ভূঞাপুর উপজেলার চুকাইনগর, অর্জুনা ও কুঠিবয়ড়া পয়েন্টে মারাত্মকভাবে পানি প্রবেশ করছে। এতে ঝুঁকিতে রয়েছে তারাকান্দি- ভূঞাপুর-টাঙ্গাইল সড়ক।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাত ৮টার দিতে ভূঞাপুর উপজেলা প্রশাসনসহ পানি উন্নয়ন বোর্ড কুঠিবয়ড়া পয়েন্টে লিকেজ বন্ধ করতে বালি ও বালুভর্তি বস্তা দিয়ে বাঁধ দেওয়ার চেষ্টা করছে। তবে যমুনার পানি অব্যাহতভাবে বৃদ্ধি ও লিকেজগুলো বড় আকার ধারণ করলে যে কোনো মুহুর্তে সড়কটি ভেঙে যেতে পারে। এতে তারাকান্দির সঙ্গে ঢাকা ও উত্তরবঙ্গসহ টাঙ্গাইল জেলার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে।  

রাতে কুঠিবয়ড়া তারাকান্দি-ভূঞাপুর-টাঙ্গাইল সড়কে গিয়ে এমন চিত্র দেখা গেছে।  

এ সময় ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফ হোসেন, টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী শাহজাহান সিরাজ, ভূঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম কাউসার চৌধুরী প্রমুখ।  

এর আগে লিকেজের খবর শুনে তারাকান্দি-টাঙ্গাইল সড়কের গোপালপুর অংশ পরিদর্শন করেন গোপালপুর ইউএনও ও উপজেলা পরিষদ চেয়ারম্যান। আর এ সড়ক ভেঙে গেলে উত্তর টাঙ্গাইলের গোপালপুর, ঘাটাইল, মধুপুর ও কালিহাতী এই চারটি উপজেলা নতুন করে বন্যার পানিতে তলিয়ে যাবে।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী শাহজাহান সিরাজ বাংলানিউজকে জানান, তারাকান্দি-ভূঞাপুর-টাঙ্গাইল সড়কে বিভিন্ন পয়েন্টে লিকেজ দেখা দিয়েছে। সেগুলো বন্ধ করতে ওই সড়কের ১০টি পয়েন্টে কাজ চলমান রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৫৫৩ ঘণ্টা, আগস্ট ১৬,২০১৭
এমসি/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।