ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খিচুড়ির ডেকচিতে পড়ে শিশুর মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
খিচুড়ির ডেকচিতে পড়ে শিশুর মৃত্যু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় খিচুড়ি রান্না করার সময় ডেকচিতে (পাতিল) পরে মাইনুল ইসলাম (৪) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। এসময় দগ্ধ হয়েছে তার ভাই নাজমুল ইসলাম (৮)।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে উপজেলার যুগীহাটি গ্রামে এ ঘটনা ঘটে। মাইনুল ও নাজমুল ওই গ্রামের হাসমত আলীর ছেলে।

শিশুদের পারিবারিক সূত্রে জানা যায়, বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে যুগীহাটি ওয়ার্ড মেম্বর লুৎফর রহমানের বাড়ির পাশে রাস্তার উপর কাঙালি ভোজের আয়োজন করা হয়। এসময় সেখানে খিচুড়ি খেতে যায় মাইনুল ও নাজমুল।

খিচুড়ি রান্না করার সময় চুলার পাশে অন্য শিশুদের সঙ্গে মাইনুলকে কাঁধে নিয়ে নাজমুল খেলা করছিলো। একপর্যায়ে কোনও এক শিশুর ধাক্কা লেগে নাজমুলের কাঁধ থেকে মাইনুল খিচুড়ির ডেকচিতে পড়ে যায়। তাকে তুলতে গিয়ে নাজমুলও খিচুড়ির ডেকচিতে পড়ে গিয়ে গুরুতরভাবে ঝলছে যায়।

তাৎক্ষণিক এলাকাবাসী তাদের উদ্ধার করে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। সেখান তাদের অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়ার পথে রাত ৮টার দিকে মাইনুলের মৃত্যু হয়। নাজমুলকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।