ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শোক দিবসের সভাস্থল থেকে ৯ চকলেট বোমাসহ ২ কিশোর আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
শোক দিবসের সভাস্থল থেকে ৯ চকলেট বোমাসহ ২ কিশোর আটক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় শোক দিবসের আলোচনা সভা চলাকালে সভাস্থল থেকে ৯টি চকলেট বোমাসহ দুই স্কুলছাত্রকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে তাদের কাছে থাকা স্কুল ব্যাগের ভেতর থেকে চকলেট বোমাগুলো উদ্ধার করা হয়।
 
আটক ছাত্ররা হলো- চুয়াডাঙ্গা পৌর এলাকার ঝিনাইদহ বাসস্ট্যান্ড পাড়ার লিটন শেখের ছেলে সরকারি ভিজে মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র আসিফ ইকবাল (১৭) ও একই এলাকার টিপুল মাস্টারের ছেলে স্থানীয় এমএ বারী মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র মনময় (১৬)।

পুলিশ জানায়, জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে আলোচনা সভা চলছিলো। ওই আলোচনা সভায় জেলার শীর্ষ রাজনীতিবিদ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারাসহ সরকারি বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোলেমান হোসেন বাংলানিউজকে জানান, অনুষ্ঠান চলাকালে আসিফ ইকবাল নামে এক কিশোর একটি স্কুল ব্যাগ নিয়ে নিরাপত্তা বেস্টনী ভেঙে সভাস্থলের ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় পুলিশ তাকে আটক করে দেহ তল্লাশি করে। এ সময় তার কাছে থাকা ব্যাগ থেকে উদ্ধার করা হয় ৯টি চকলেট বোমা। পরে তার স্বীকারোক্তিতে অপর সহযোগী মনময়কেও তার নিজ বাড়ি থেকে আটক করা হয়।

আটকের পর প্রায় দুই ঘণ্টা থানা কাস্টডিতে তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ সুপারসহ জেলা পুলিশের কয়েকটি গোয়েন্দা ইউনিটের কর্মকর্তারা।

পরে দুপুরে পুলিশ সুপার নিজাম উদ্দীন সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, নাশকতার উদ্দেশে ওই দুই যুবক শোক দিবসের সভাস্থলে ঢুকেছিলো বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য তাদের আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।