ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু হত্যাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে নতুন আইন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বঙ্গবন্ধু হত্যাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে নতুন আইন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: বঙ্গবন্ধু হত্যাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে সরকারের পক্ষ থেকে নতুন আইন প্রণয়নের চেষ্টা চলছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

মঙ্গলবার (১৫ আগস্ট) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর সুপার মার্কেট চত্বরে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।  

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত বিষয়ে আদালত কিন্তু আগেই আদেশ দিয়েছিলেন।

কিন্তু দুঃখের বিষয় বিএনপি সরকার তাদের সাজা হয়ে যাওয়ার পরেও তাদের পৃষ্ঠপোষকতা করেছেন। তাদের সম্পত্তিও বাজেয়াপ্ত করেন নাই।

তিনি আরও বলেন, আমরা পদক্ষেপ নিয়েছি তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার। কিছু কিছু জায়গায় আমরা তাদের সম্পত্তি বাজেয়াপ্তও করেছি। আর যাদের রায় কার্যকর করা হয়েছে তাদের সম্পত্তি খুঁজে বের করা হচ্ছে। জনগণের দাবির পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধু হত্যাকারীদের সম্পত্তি আইনিভাবে বাজেয়াপ্ত করার চেষ্টা করা হচ্ছে। সেজন্য নতুন করে আইন করারও চেষ্টা চালাচ্ছে সরকার।
 
কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-ডাচ বাংলা ব্যাংকের চেয়ারম্যান শাহাব উদ্দিন, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব রাশেদুল কায়সার জীবন প্রমুখ।

সভায় আরও বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন বকুল, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল, জেলা পরিষদের সদস্য মোশাররফ হোসেন ইকবাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।