ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষোড়শ সংশোধনীর রায় আইনগতভাবে মোকাবেলা করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
ষোড়শ সংশোধনীর রায় আইনগতভাবে মোকাবেলা করা হবে

ব্রাহ্মণবাড়িয়া: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় আইনগতভাবে মোকাবেলা করা হবে। 

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি- এ আসনগুলো প্রাতিষ্ঠানিক এবং সাংবিধানিক আসন। এ আসনগুলোর গুরুত্ব অনেক।

এ ব্যাপারে যেনতেন মন্তব্য করা ঠিক হবে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

মঙ্গলবার (১৫ অাগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি এ রায় নিয়ে কি মনে করে তাতে আমাদের কিছু যায় আসে না। যারা প্রতিনিয়ত আইন ভঙ্গ করে তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল; এটা বিশ্বাস হয় না।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় প্রসঙ্গে তিনি অারও বলেন, এ রায়ে বলা হয়েছে জিয়াউর রহমান ও এরশাদ ব্যানানা রিপাবলিক বানিয়েছিলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশের মাটিতে এনে রায় কার্যকর করার ব্যাপারে প্রধানমন্ত্রী বদ্ধপরিকর। তাদের দেশের মাটিতে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল অাবেদিনের  সভাপতিত্বে অনুষ্ঠানে পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মনির হোসেন বাবুল, সেলিম ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য আবুল কাশেম ভূঁইয়াসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।