ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গি সাইফুলের মরদেহ ঢামেকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
জঙ্গি সাইফুলের মরদেহ ঢামেকে মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: অপারেশন অাগস্ট বাইটে নিহত নব্য জেএমবির অাত্মঘাতী সেলের সদস্য সাইফুল ইসলামের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে ময়নাতদন্ত করা হবে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশের বিশেষ ভ্যানে মরদেহ আনা হয়। এরপর একে একে অনুষ্ঠানিকতা শেষে মরদেহ নেওয়া হয় জরুরি বিভাগ মর্গে।



‘শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’

কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) ফেরদৌস হোসেন বলেন, মেডিকেল অফিসার উম্মে সালমার ডেথ সার্টিফিকেটের পর মরদেহ মর্গে রাখা হয়েছে।

মূলত ধানমন্ডি-৩২ কেন্দ্রিক শোকের মিছিলে হামলার পরিকল্পনা ছিল এই নিহত জঙ্গির, এমনটাই জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান শেষ করে মঙ্গলবার বেলা পৌনে ১টার দিকে ধানমন্ডি-৩২ নম্বরের মোড়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ধানমন্ডি-৩২ এলাকার তিনটি রাস্তায় ব্লক রেইড চালায় পুলিশ। অভিযানের দ্বিতীয় পর্যায়ে রাতে এই হোটেলে অভিযান পরিচালনা করা হয়। হোটেলের সব রুম থেকে সাড়া পাওয়া গেলেও চারতলার ৩০১ নম্বর রুমের ভেতর থেকে কেউ বের হয়নি। ভেতর থেকে বলা হয়, সকালের অাগে দরজা খোলা যাবে না। এক পর্যায়ে হোটেলের সবাইকে বের করে দিয়ে ওই রুমের কক্ষে বাইরে থেকে তালা লাগিয়ে দেওয়া হয়। ভেতরে থাকা জঙ্গিকে অাত্মসমপর্ণ করতে বলা হলেও কথা শোনেনি।

মনিরুল বলেন, পরে অারও তদন্ত সাপেক্ষে সোয়াট এবং কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট অভিযান চালায়। এ সময় তাকে আত্মসমর্পণের কথা বলা হয়, তবে সাড়া মেলেনি। এক পর্যায়ে ওই জঙ্গিকে দুর্বল করতে এক প্রকার গ্যাস দেওয়া হয়। এসময় তিনটি বোমার মধ্যে একটির বিস্ফোরণ ঘটে। তখন দরজা ও দেয়াল ধসে যায়। পরে অারও একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে বারান্দার দেয়ালও ধসে যায়। অভিযানের পর বোম ডিসপোজাল ইউনিট অারও একটি বোমা নিষ্ক্রিয় করে।

মনিরুল বলেন, সাইফুল নব্য জেএমবির সক্রিয় সদস্য। ধানমন্ডি-৩২ নম্বর কেন্দ্রিক শোক মিছিলগুলোতে হামলার টার্গেট ছিল তার। অাইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নব্য জেএমবির নেটওয়ার্ক ভেঙে পড়ায় সংগঠনের অস্তিত্ব জানান দিতে এই হামলার পরিকল্পনা ছিল। এজন্য শোকের মাস অাগস্টে হামলার জন্য মরিয়া ছিল তারা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এজেডএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad