ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু স্মরণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বঙ্গবন্ধু স্মরণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা বঙ্গবন্ধু স্মরণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা-ছবি-বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জগন্নাখ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান শিশু কিশোরদের নিয়ে এ আয়োজনের উদ্বোধন করেন।

আয়োজকরা জানান, সকাল ৯টা থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয়।

তিনটি ক্যাটাগরিতে এই প্রতিযোগিতা শেষ হয়।  

আয়োজনে অংশ নেওয়া পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী আনজুম আরা শোষী বাংলানিউজকে বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের একটি ছবি এঁকেছি। যদিও আমার আকার বিষয় ছিল যেমন খুশি তেমন। কিন্তু আজ বঙ্গবন্ধুর মৃত্যু দিবস আর তাকে আমার ভালো লাগে। তাই আমি বঙ্গবন্ধুর ছবি এঁকেছি।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বরত জবি সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি সুরাইয়া আক্তার রিমা বাংলানিউজকে বলেন, আমি সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলাম। এখানে বিচারকের দায়িত্ব পালন করতে পেরে খুব ভালো লাগছে। বাচ্চারা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে। কিছু ছবি এমন যে, সেখানে প্রথম, দ্বিতীয় নির্ণয় করা কঠিন।

বাংলাদেশ সময়:  ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
ডিআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।