ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে নানা আয়োজনে পালিত হচ্ছে শোক দিবস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
ফেনীতে নানা আয়োজনে পালিত হচ্ছে শোক দিবস  ফেনীতে নানা আয়োজনে পালিত হচ্ছে শোক দিবস-ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ ও জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে শহরের জেল রোড়ে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  

এসময় পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ জাহানারা বেগম সুরমা, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম ও ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন।

এরআগে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলমসহ প্রশসানের কর্মকর্তা, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

এছাড়াও নানা কর্মসূচির মধ্যদিয়ে ফেনীতে পালিত হচ্ছে দিবসটি। সকাল ১১টায় শহরের ট্রাংক পৌরসভা চত্বর থেকে সাইকেল ৠালি বের করা হয়। ৠালিটি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

ট্রাংক রোড়ের শহীদ মিনারে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভার আয়োজন করে ফেনী জেলা প্রশাসন।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল ও মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

এদিকে, শোক দিবস উপলক্ষে জেলার বিভিন্ন হাসপাতাল, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। শহরের বিভিন্ন স্থানে কাঙালিভোজের আয়োজন করা হয়েছে।

এছাড়া সকালে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অপরদিকে, জেলা আওয়ামী লীগ ছাড়াও জেলা পুলিশ বিভাগ, জাতীয় শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, ওলামা লীগ, ইসলামিক ফাউন্ডেশন, রেডক্রিসেন্ট সোসাইটি, মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, শেখ রাসেল শিশু সংসদ, ডায়াবেটিক সমিতি, পূজা উদযাপন পরিষদ, বিভিন্ন দল ও সামাজিক-সাংস্কৃতিক নানা কর্মসূচি পালন করছে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এসএইচডি/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ