ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে শোক দিবসে র‌্যালি-আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
লক্ষ্মীপুরে শোক দিবসে র‌্যালি-আলোচনা সভা লক্ষ্মীপুরে শোক দিবসে র‌্যালি-আলোচনা সভা- ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে র‌্যালি, আলোচনা সভা ও চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় বক্তব্য রাখেন- লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, জেলা প্রশাসক (ডিসি) হোমায়রা বেগম, পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌর মেয়র আবু তাহের ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাউদ্দিন টিপু প্রমুখ।

এদিকে, কমলনগর উপজেলা প্রশাসনের উদ্যাগে শোক র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা অ্যাডভোকেট আনোয়ারুল হক, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন মাস্টার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক উদ্দিন, অধ্যক্ষ আবদুল মোতালেব, অধ্যক্ষ জায়েদ হোসাইন ফারুকী, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন ও ফয়সল আহমেদ রতন প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম। সভা শেষে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

এছাড়াও জেলার রামগতি, রায়পুর ও রামগঞ্জ উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে দিবসটি পালন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।