ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের প্রতি শ্রদ্ধাঞ্জলি বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের প্রতি শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেছেন।

তার শ্রদ্ধা নিবেদনের পরই সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। শ্রদ্ধা জানাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীসহ জনতা।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল পৌনে ৮টায় বনানী বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ও মতিয়া চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু প্রমুখ।

প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর পরই সর্বস্তরের মানুষের জন্য কবরস্থানের গেট উন্ম‍ুক্ত করে দেওয়া হয়।

বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, তাঁতীলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন ও সর্বস্তরের জনগণ ১৫ আগস্টে নিহতদের কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

বুকে শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করে বঙ্গবন্ধুর নামে স্লোগান দিতে দিতে সকাল থেকে বনানী কবরস্থানে জড়ো হন নেতাকর্মীরা। কবরস্থানকে ঘিরে কড়া নিরাপত্তায় অবস্থান করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এমসি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ