ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে বন্যায় আরও ৫ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
দিনাজপুরে বন্যায় আরও ৫ জনের মৃত্যু বন্যায় তলিয়ে গেছে দিনাজপুরের অসংখ্য বসতবাড়ি। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে প্রবল বন্যার কারণে দেয়াল চাপা পড়ে এবং পানিতে ডুবে দুই শিশুসহ আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় বন্যায় গত দুই দিনে মৃত্যু হয়েছে ১৬ জনের।
দিনাজপুরে বন্যাদুর্গত ৫শ’ পরিবারের জন্য ত্রাণ

সোমবার (১৪ আগস্ট) দুপুর থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ওই পাঁচজনের মৃত্যুর সংবাদ পাওয়া যায়। জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে।

নিহত পাঁচজন হলেন- জেলা শহরের শষ্টিতলা এলাকার জনির ছেলে আশিক (৮), নবাবগঞ্জ উপজেলার পুটিমারা ইউনিয়নের পূর্ব জয়দেবপুর গ্রামের মৃত খেরখেরার ছেলে জনাব আলী (৫৫), কুশদহ ইউনিয়নের কুশদহ গ্রামের মতিয়ার রহমান (৫৭) এবং বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের রাঙ্গালীপাড়া গ্রামের মো. রমজান আলীর ছেলে আমির হামজা (৫) ও একই এলাকার মনতাজুরের ছেলে মো. আমানুল্লাহ (১০)।  

জেলা প্রশাসকের কার্যালয়ের কন্ট্রোল রুমে দায়িত্বরত ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোখলেছুর রহমান বাংলানিউজকে জানান, জনাব আলী রাতে বাড়ির মাটির দেয়াল চাপা পড়ে মারা যান। মতিয়ার রহমান, আমির হামজা ও আমানুল্লাহ মারা যান বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সময়ে পানিতে ডুবে। আর আশিকের মৃত্যু হয় শহরের বালুয়াডাঙ্গা পূর্ণভবা নদীর রেলব্রিজ সংলগ্ন এলাকায় পানিতে ডুবে।

এদিকে বন্যাকবলিত এলাকায় দুর্গতদের সহায়তায় কাজ করছে সরকারের বিভিন্ন সংস্থা। দেশের বিভিন্ন এলাকার পাশাপাশি দিনাজপুরেও বন্যা-দুর্গতদের সাহায্যে কাজ করছে সেনাবাহিনী।
  
বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৭
এইচএ/

** দিনাজপুরে পানিবন্দি ৭ লাখ মানুষ, সড়ক-রেল যোগাযোগ বন্ধ
** উত্তরাঞ্চলে বন্যা উপদ্রুত এলাকায় আরও সেনাসদস্য মোতায়েন
** গাইবান্ধায় ২৫ ইউনিয়নের ৩০ হাজার পরিবার পানিবন্দি
** গম-ভুট্টা-পাটক্ষেতের উপর দিয়ে চলছে নৌকা!​
** চুইয়ে ঢুকছে পানি, যে কোনো মুহূর্তে ভাঙবে যমুনার বাঁধ!
** তলিয়ে যাবে গাইবান্ধা!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।