ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিংড়াকে দুর্নীতিমুক্ত আধুনিক নগর হিসেবে গড়ে তোলা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
সিংড়াকে দুর্নীতিমুক্ত আধুনিক নগর হিসেবে গড়ে তোলা হবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে দেশকে ঘুষ, দুর্নীতি ও দালালমুক্ত করা হবে। সেই লক্ষ্য নিয়ে বর্তমান সরকারের আইসিটি বিভাগ কাজ করে যাচ্ছে।

আগামী এক মাসের মধ্যে সিংড়া উপজেলাকে ঘুষ, দুর্নীতি, দালাল, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত আধুনিক নগর হিসেবে গড়ে তোলা হবে।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে সিংড়া উপজেলার বিভিন্ন দপ্তর দুর্নীতি ও হয়রানিমুক্ত করণ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, উপজেলায় ৬১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী কাম দপ্তরি নিয়োগ দেয়া হবে। যা স্বচ্ছতার ভিত্তিতে ঘুষ মুক্তভাবে হবে। কাউকে চাকরি নিতে একটি পয়সাও খরচ করতে হবে না। চাকরি হবে যোগ্যতায়। কেউ অসহায় দরিদ্র পরিবারের কাছ থেকে চাকরি দেয়ার নামে ঘুষ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আগামী এক মাসের মধ্যে সিংড়াকে দুর্নীতিমুক্ত উপজেলা ঘোষণা করা হবে। এজন্য সবাইকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা হবে।

তিনি বলেন, এ কাজে অনেক বাধা আসবে, অর্থশালীরা ষড়যন্ত্রে মেতে উঠবে। তারপরও পিছ পা হবো না, বরং চলনবিলের ‘পা ফাটা’ মানুষদের সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে। ৬১টি স্কুল ও পরিবারের ভবিষ্যৎ নির্ভর করছে আমাদের ওপর। তাই দুর্নীতিতে সহযোগিতা করে তাদের ভবিষ্যৎ নষ্ট করতে চাই না।

চলনবিলের পাঁচ লাখ মানুষের সঙ্গে বেঈমানের খাতায় নাম লিখাতে চাই না। আমি কথা আর কাজের মিল রেখে চলনবিলের মানুষের ভাগ্যের উন্নয়ন করতে চাই। অতীতে তাদের সঙ্গে ছিলাম, বর্তমানে আছি, ভবিষ্যতেও থাকবো, প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশ পাঁচ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। হাওয়া ভবনের মতো দুর্নীতির ভবন থেকে সব অনিয়ম ও দুর্নীতির কার্যক্রম পরিচালিত হতো। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শেখ হাসিনা সেই দুর্নীতির নির্মূল করেছেন। তিনি দুর্নীতি কমিয়ে এনে বাংলাদেশকে একটি মর্যাদাশীল আধুনিক দেশে পরিণত করেছেন।

বিশ্ববাসী বাংলাদেশকে আর দুর্নীতির দেশ বলে না। তারা বলে, ইমার্জিং টাইগার, বলে, সম্ভাবনাময় উন্নত বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের মডেল হতে যাচ্ছে। যেটা শেখ হাসিনা এবং তথ্য ও প্রযুক্তির রূপকার সজীব ওয়াজেদ জয়ের অবদান। দেশ এখন দুর্নীতির কলংক থেকে মুক্ত বলেও মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, উন্নত আধুনিক বাংলাদেশ অনেক আগেই জাতি উপহার পেত, যদি ১৫ আগস্টের ঘাতকের রক্তচক্ষুর জন্ম না হতো। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তবায়নের পথে। তিনি আর ১০ বছর বেঁচে থাকলে বাংলাদেশ হতো উত্তর কোরিয়া, সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো উন্নত।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে বর্তমান সরকার যুদ্ধ ঘোষণা করেছে। জনগণের জান-মালের নিরাপত্তার দায়িত্ব নিয়েছে। তাই সবাই বর্তমান সরকারের প্রতি আস্থা রেখে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আহসানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।