ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নব্য জেএমবি খণ্ড-বিখণ্ডে বিধ্বস্ত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
‘নব্য জেএমবি খণ্ড-বিখণ্ডে বিধ্বস্ত’ পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম

ঢাকা: নতুন করে নব্য জেএমবির সংগঠিত হওয়ার আশঙ্কা নেই বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেছেন, রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় নব্য জেএমবির সাংগঠনিক নেটওয়ার্ক বিধ্বস্ত হয়ে খণ্ড-বিখণ্ড হয়ে গেছে।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মনিরুল ইসলাম বলেন, নব্য জেএমবির নেটওয়ার্ক ভেঙে গেলেও এই সংগঠনের কিছু খণ্ড গ্রুপ সক্রিয় হওয়ার চেষ্টা করছে। তবে সেই সক্ষমতা এখন তাদের আর নেই। নব্য জেএমবি হলি আর্টিজান হামলার মতো আরও একাধিক হামলার পরিকল্পনা ছিলো তবে আমরা তা সংঘটিত হতে দেইনি।

তিনি বলেন, বেশ কিছু তরুণ নব্য জেএমবিতে শুধুমাত্র অ্যাডভেঞ্চারের জন্য যুক্ত হয়েছিল। যুক্ত হওয়া এসব তরুণরা ইংলিশ মিডিয়ামের পড়াশোনা করেছে, তাই বাংলাদেশ সম্পর্কে তাদের কোনো ধারণা নেই।

তবে আমরা এখনও তৎপর আছি, যাতে নব্য জেএমবির এই সব খণ্ড-বিখণ্ড গ্রুপগুলো আবার এক না হতে পারে। সেজন্য আইন-শৃঙ্খলা পাশাপাশি জনমানুষকেও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
এসজেএ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।