ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
পটুয়াখালীতে নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত পবিপ্রবি'র বর্ণাঢ্য শোভাযাত্রা-ছবি-বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পূজা অর্চনা ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালিত হয়েছে।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সনাতন সংঘের উদ্যোগে সোমবার (১৪ আগস্ট) সকাল ১০টায় একাডেমিক ভবনের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়।

 

মন্দির প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় পূজা উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. পুর্ণেন্দু বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ।

বিশেষ অতিথির বক্তব্য দেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রেজিস্টার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, সনাতন সংঘের সভাপতি সমীর চন্দ প্রমুখ।  

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সব ধর্মের মূল কথা শান্তি। ধর্মকে আনুষ্ঠানিকভাবে পালন করার চাইতে ধর্মের অনুশাসনকে মনে-প্রাণে ধারণ করা উত্তম। এর মাধ্যমে খারাপ পথ থেকে বিরত থাকা যায়।

পূজা শেষে উপস্থিত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিএমএ অনুষদের ডিন প্রফেসর বদিউজ্জামানসহ সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

পটুয়াখালী জেলা শহরেও সকালে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। পরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

পটুয়াখালীর কলাপাড়ায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বেলা ১১টার দিকে পৌর শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শ্রী শ্রী মদনমোহন সেবা আশ্রমের উদ্যোগে যুব কমিটির আয়োজনে র‌্যালিটি জগন্নাথ মন্দিরসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  

এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার এ বি এম সাদিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার প্রমুখ।

মদনমোহন সেবা আশ্রম যুব কমিটির সভাপতি হীরা হাওলাদার স্বপন জানান, শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে মদনমোহন সেবা আশ্রম প্রাঙ্গণে হরিনাম কীর্তনের আয়োজন করা হয়েছে। এছাড়া মহাপ্রসাদ বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।