ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রাম পুলিশের সদস্যদের বাইসাইকেল দিলেন নিজাম হাজারী

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
গ্রাম পুলিশের সদস্যদের বাইসাইকেল দিলেন নিজাম হাজারী নিজাম হাজারীর বাড়ির প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠান

ফেনী: মধ্যরাতে গ্রাম কিংবা মফস্বল শহরের মানুষ যখন গভীর ঘুমে মগ্ন থাকে তখনও জেগে থাকা অতদ্র প্রহরীর নাম গ্রাম পুলিশ। চুরি-ডাকাতি থেকে গ্রামের বাসিন্দাদের জানমাল নিরাপদ রাখতে নিজেদের জীবনকেও বাজি রাখেন গ্রাম পুলিশের সদস্যরা। বিনিময়ে সরকারের কাছ থেকে মাস শেষে পান সামান্য ভাতা।

বঞ্চিত এসব মানুষের পাশে দাঁড়ানোর ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। ৩৫ লাখ টাকা ব্যয়ে জেলার ৩শ’ ৩০ জন গ্রাম পুলিশকে তিনি দিয়েছেন বাইসাইকেল, মোবাইল ও টর্চলাইট এবং নারী সদস্যদের জন্য সেলাই মেশিন।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে নিজাম হাজারীর বাড়ির প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন চৌধুরী নাসিম।

ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকমের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফেনীর জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, বাংলাদেশ গ্রাম পুলিশ সমিতির কেন্দ্রীয় সভাপতি বরেন্দ্র দেবনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক শাহজাহান কবির।
গ্রাম পুলিশের সদস্যদের মাঝে বাইসাইকেল বিতরণ
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, হাফেজ আহম্মদ, অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত, ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিনসহ জেলার বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্যসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, জনগণের সবচেয়ে কাছের অংশ হচ্ছে গ্রাম পুলিশ। ঘটনা, দুর্ঘটনা, আনন্দ-বেদনার কথা সবার আগে প্রশাসনের কাছে পৌঁছে দেয় গ্রাম পুলিশ। কিন্তু এ মানুষগুলোর কান্না কেউ শোনেন না। তাদের খবর রাখতে চায় না কেউ। অনেক সময় গ্রাম পুলিশের অবহেলার নিয়ে প্রশ্ন ওঠে। কিন্তু আমরা ব্যক্তি প্রতিষ্ঠান কিংবা সরকার কতটুকুইবা তাদের তৈরি করতে পেরেছি? এমপি নিজাম হাজারীর এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এমন উদ্যোগ যদি দেশের প্রত্যেকটি সংসদ সদস্য গ্রহণ করেন তাহলে জনপদের অপরাধ চিত্র অনেকটাই পাল্টে যাবে।

নিজাম হাজারী এমপি তার বক্তব্যে বলেন, গ্রাম পুলিশরা অবহেলিত। এই সামগ্রী তাদের কার‌্যক্রমে গতিশীলতা আনবে, দায়িত্বের প্রতি আরও সচেতন হবে। এছাড়া দূর-দূরান্ত থেকে ইউনিয়ন পরিষদের সাথে যোগাযোগ সহজ হবে।  

গ্রামের মানুষকে ভালো রাখতে গ্রাম পুলিশকে আরও বেশি সহায়তার আশ্বাস দেন নিজাম হাজারী। জেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের গ্রাম পুলিশ সদস্যদের খোঁজ-খবর রাখার নির্দেশও দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।