ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষোড়শ সংশোধনীর রায়কে ষড়যন্ত্র বললেন স্বাস্থ্যমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
ষোড়শ সংশোধনীর রায়কে ষড়যন্ত্র বললেন স্বাস্থ্যমন্ত্রী  প্রেস ক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন মো. নাসিম- ছবি: শাকিল

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়কে ষড়যন্ত্র ও চক্রান্তের অংশ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যখন বাংলাদেশ দক্ষিণ এশিয়ার অন্যতম অর্থনীতির কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে তখন পাকিস্তানের প্রেতাত্মারা শেখ হাসিনাকে উৎখাতের এই ষড়যন্ত্র করছে। রায় বলেন আর যাই বলেন, এর সবই এই ষড়যন্ত্র ও চক্রান্তের অংশ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সোমবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘সতীর্থ ও স্বজন’ আয়োজিত ‘তিনিই বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম বলেন, কথায় কথায় সুয়োমোটো রুল জারি করা হয়। খাল খনন থেকে হজ সব বিষয়েই সুয়োমোটো জারি হয়। বিচারপতিদেরই একজন একটা বিষয় নিয়ে কথা বলেন, আর আদালত রুল জারি করেন। সবকাজই তারা করতে চান। সরকারকে আর কোনো কাজ করতে হয়না। কিন্তু যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো, কালো আইনের মাধ্যমে বিচার রোহিত করা হলো, তখন কোথায় ছিলো আদালত? তখন তো আদালত বলেননি, বিচার পাওয়ার অধিকার সবার আছে। কালো আইন বাতিল হোক। অথচ এখন সব বিষয়ে রুল হয়। মানবতা নিয়ে, মানবাধিকার নিয়ে, পরিবেশ নিয়ে, হজ নিয়ে আদেশ হয়।

তিনি বলেন, আদালতকে এ সুযোগ করে দিয়েছেন শেখ হাসিনা। কালো আইন বাতিল করে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। আত্মস্বীকৃত খুনিদের বিচারে সাক্ষীর প্রয়োজন হয়না।  
তারপরও সাক্ষী নেওয়া হয়েছে। তারপরও বিএনপি ক্ষমতায় এসে ২০০১ সালে বিচারক পাওয়া যায়না বলে রায় কার্যকর করেনি আপিল হয়নি অজুহাত করে। ২০০৮ সালে ক্ষমতায় এসে আমরা রিভিউর মাধ্যমে বিচারিক কাজ শেষ করে রায় কার্যকর করেছি।

নাসিম বলেন, আদালত তার রায়ের পর্যবেক্ষণে সংসদকে অপরিপক্ক, অকার্যকর ও বিতর্কিত বলেছেন। কারণ এই সংসদই বঙ্গবন্ধু হত্যার আইন করেছিলো, ৭১ এর ঘাতকদের বিচারের আইন করেছিলো। বিচারের সম্মুখীন করেছিলো। এ জন্যই এই ষড়যন্ত্র শুরু হয়েছে। চক্রান্ত শুরু হয়েছে। এটা বোঝার জন্য রায় পড়ার প্রয়োজন নেই। কারণ কোনো রায়ের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়নি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগষ্ট ১৪, ২০১৭
আরএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।