ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে জন্মাষ্টমী র‌্যালিতে পূর্ণার্থীদের মিলনমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
খাগড়াছড়িতে জন্মাষ্টমী র‌্যালিতে পূর্ণার্থীদের মিলনমেলা খাগড়াছড়িতে জন্মাষ্টমী র‌্যালিতে পূর্ণার্থীদের মিলনমেলা

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে শুরু হয়েছে দিনব্যাপী ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব।

সোমবার (১৪ আগস্ট) সকালে লক্ষ্মী-নারায়ণ মন্দিরের সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়েজিত শোভাযাত্রার উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক (ডিসি) মো. রাশেদুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) আলী আহম্মেদ খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চু মণি চাকমা, খাগড়াছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি অ্যাভোকেট বিধান কানুনগো, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দে, সনাতন ছাত্র যুব পরিষদের সভাপতি স্বপন ভট্টাচার্যী প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, পাহাড়ে বিভিন্ন ধর্ম বর্ণের মানুষ একসঙ্গে শান্তিতে বসবাস করুক একটি কুচক্রী মহল তা চায়না। তাই সবাইকে ও কুচক্রী মহল সম্পর্কে সজাগ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান তিনি।

পরে র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে লক্ষ্মী-নারায়ণ মন্দিরে গিয়ে শেষ হয়।

সোমবার সকাল থেকে চন্ডী পাঠ, গীতা পাঠ, শ্রীকৃষ্ণ নাম জপ, ধর্মীয় আলোচনা হয়। রাতে শ্রীকৃষ্ণ পূজার আয়োজন করা হয়েছে।

এদিকে খাগড়াছড়ির বিভিন্ন উপজেলাতেও ধর্মীয় আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উৎসব উদযাপন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।