ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

লালমনিরহাট: বন্যার পানির স্রোতে রেল লাইন বিকল হয়ে পড়ায় লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সোমবার (১৪ আগস্ট) দুপুর পৌনে ১২টায় লালমনি এক্সপ্রেস ট্রেন রংপুরের কাউনিয়া স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

এর আগে সকালে সাড়ে ১০টায় লালমনি এক্সপ্রেস ট্রেন লালমনিরহাট আসতে না পেরে কাউনিয়া স্টেশনে যাত্রা শেষ করে।

লালমনিরহাটের রেলওয়ের সহকারী ট্রাফিক সুপারিনটেন্ডেন্ট (এটিএস) সাজ্জাত হোসেন বাংলানিউজকে জানান, লালমনিরহাট বুড়িমারী রেলরুটের হাতিবান্ধা ভোটমারী মধ্যবর্তী স্থানে প্রায় দুইশ’ মিটার ও লালমনিরহাট কাউনিয়া রুটের তিস্তা স্টেশন এলাকায় লাইনের নিচ দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এ কারণে রোববার সকাল থেকে লালমিনরহাট বুড়িমারী রুটে এবং একই দিন রাত থেকে লালমনিরহাট কাউনিয়া রুটের তিস্তা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ফলে লালমনিরহাট স্টেশন থেকে কোনো ট্রেন ছেড়ে যায় নি।

লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধরেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় সাধারণ যাত্রীসহ বিপাকে পড়েছেন হজযাত্রীরা। অনেকেই লালমনি এক্সপ্রেসের টিকিট ফেরত নিয়ে যাত্রার রুট পরিবর্তন করছেন।

এটিএস সাজ্জাদ হোসেন আরো জানান, যারা টিকিট ফেরত চেয়েছেন। তাদের ফেরত দেয়া হয়েছে। সেইসঙ্গে টিকিটধারী যাত্রীদের কাউনিয়া স্টেশন থেকে ট্রেনে উঠতে বলা হয়েছে।

বন্যার পানি কমতে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, পানি নেমে গেলে দ্রুত লাইন সংস্কার করা হবে। আপাতত ধীর গতির জন্য জরুরি ভিত্তিতে সংস্কার করতে ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছে রেলওয়ে প্রকৌশল দফতর। দ্রুত এ সমস্যার সমাধান হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।