ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ক্রেতা সেজে অস্ত্র উদ্ধার, গুলিবিদ্ধ ডিবির এসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
ক্রেতা সেজে অস্ত্র উদ্ধার, গুলিবিদ্ধ ডিবির এসি গুলিবিদ্ধ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) সিনিয়র সহকারী কমিশনার রাহুল পাটোয়ারী

ঢাকা: ক্রেতা সেজে অস্ত্র ব্যবসায়ী এক চক্রকে ধরতে অভিযানে নামে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। বিক্রিত অস্ত্র হাত বদলের জন্য ওই চক্রের সদস্যরা বেশ কয়েকবার ক্রেতা ডিবি পুলিশকে বিভিন্ন এলাকায় ডেকে নিয়েও দেখা করেনি। সর্বশেষ শনিবার (১২ আগস্ট) অস্ত্র ব্যবসায়ী সন্ত্রাসী চক্রটি ডিবি পুলিশকে শ্যামপুরে ডেকে নেয়।

তবে অসতর্কতা এবং ব্যাকআপ টিম না থাকার সুযোগে ডিবি পুলিশকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এসময় ডিবি পশ্চিম বিভাগের সহকারী কমিশনার (এসি) রাহুল পাটোয়ারীসহ তিনজন গুলিবিদ্ধ হন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাতুল, অন্তুসহ কয়েকজন সন্ত্রাসীর রাজধানীর উপকণ্ঠে বিভিন্ন এলাকায় অস্ত্র ব্যবসার বিশাল নেটওয়ার্ক রয়েছে। চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকায় অস্ত্র কেনাবেচা করতো। ক্রেতা সেজে এ চক্রের কাছ থেকে অস্ত্র কিনে ডিবির টিম। ক্রেতার হাতে অস্ত্র পৌঁছে দিতে শনিবার রাত ৯টার দিকে পুরান ঢাকার ওই এলাকায় আসে সন্ত্রাসী চক্রের দুই সদস্য। এসি রাহুল তার সোর্স ও একজন এসআইকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে ঘটনাস্থলে যান।

সন্ত্রাসীদের সঙ্গে কথোপোকথনের একপর্যায়ে এসি রাহুল এক অস্ত্র ব্যবসায়ীকে জাপটে ধরেন। এসময় পাশে থাকা অন্য সন্ত্রাসী এসি রাহুলকে গুলি করে পালিয়ে যান। এসময় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে সোর্স মৃদুল ওরফে বিল্লাল ও পথচারী সেলিম নামে একজন গুলিবিদ্ধ হন।

অস্ত্র ব্যবসায়ীদের সতর্কতার সঙ্গে নিয়ন্ত্রণ না করতে পারা এবং ডিবির ওই টিমের সঙ্গে অন্য কোনও ব্যাকআপ টিম না থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
 
ডিবির কয়েকজন কর্মকর্তা জানান, সহকারী কমিশনার গুলিবিদ্ধের ঘটনায় অস্ত্র ব্যবসায়ী চক্রটিকে ধরতে ডিবি পুলিশের চারটি টিমকেই কাজ করার নির্দেশনা দিয়েছেন কমিশনার। তাদের গ্রেফতারে বিভিন্ন সাম্ভাব্য এলাকায় সাঁড়াশি অভিযান চলছে।
 
এ বিষয়ে মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) অতিরিক্ত উপ-কমিশনার গোলাম মোস্তফা রাসেল বলেন, সহকারী কমিশনার রাহুল এখন শঙ্কামুক্ত। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অস্ত্র ব্যবসায়ীদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
 
এদিকে গুলিবিদ্ধ তিনজনের দেহ থেকে গুলি অপসারণ করা হয়েছে। সহকারী কমিশনার রাহুল পাটুয়ারী এখন শঙ্কামুক্ত হলেও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। ডাক্তাররা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। বাকী দু’জন চিকিৎসা শেষে বাসায় ফিরে গেছেন।
 
রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বলেন, এ ঘটনায় এখনও কোনও মামলা দায়ের হয়নি। যেহেতু ডিবি পুলিশ মামলা করবে তারা অভিযোগ নিয়ে এলেই মামলা রেকর্ড করা হবে।
 
বাংলাদেশ সময়: ০৪০৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
পিএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।