ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্রাই নদীর বাঁধ ভেঙে নওগাঁর বিস্তীর্ণ এলাকা প্লাবিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
আত্রাই নদীর বাঁধ ভেঙে নওগাঁর বিস্তীর্ণ এলাকা প্লাবিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলার আত্রাই নদীর প্রধান বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। বিছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা।

রোববার (১৩ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে মান্দা উপজেলার বুড়িদহ সুজন সখীরঘাট এলাকায় আত্রাই নদীর পশ্চিম পাশের মূল বাঁধে ভাঙন শুরু হয়।

এদিকে বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আনোয়ার হোসেন রাত সাড়ে ১২টায় বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, রোববার সকালে আত্রাই নদীর পানি বিপদ সীমার ১২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। পরবর্তীতে সেটি বেড়ে ২০০ সেন্টিমিটার রেকর্ড করা হয়। ফলে মান্দা উপজেলার বিভিন্ন স্থানে নদীর বাঁধে ফাটল দেখা দেয়।

ফাটলগুলোতে বালু ভর্তি বস্তা ফেলে মেরামতের চেষ্টা করা হয়। এই চেষ্টার মধ্যে বুড়িদহ সুজন সখীরঘাট এলাকায় নদীর মেইন বাঁধটি ভেঙে যায়।

বুড়িদহ বাঁধ ভাঙনের ফলে মান্দা উপজেলার কুসম্বা ও নুরল্যাবাদ ইউনিয়নের প্রায় ৫০টি গ্রাম পানির নিচে তলিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। গ্রামগুলোতে শতশত কাঁচা বাড়ি-ঘর রয়েছে।

মান্দা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, বুড়িদহে বাঁধ (পাকা সড়ক) ভাঙার কারণে সদরের সঙ্গে জোতবাজার ও তার আশেপাশের অন্তত দু’শটি গ্রামের সড়ক পথের যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।  

বেড়ি বাঁধ ভেঙে জমি-ফসল, ঘর-বাড়ি প্লাবিত

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৪
এমইউএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ