ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরএমপিতে যোগ দিলেন নতুন কমিশনার মাহাবুব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
আরএমপিতে যোগ দিলেন নতুন কমিশনার মাহাবুব

রাজশাহী: রাজশাহী মহানগর পুলিশের (আরএমিপি) নতুন কমিশনার হিসেবে মাহাবুবুর রহমান রোববার (১৩ আগস্ট) নতুন কর্মস্তলে যোগ দিয়েছেন। 

আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, রোববার দুপুরে নবনিযুক্ত পুলিশ কমিশনার মাহাবুবর রহমান রাজশাহী পৌঁছান।

পরে তিনি আরএমপি সদর দফতরে নিজের দায়িত্ব গ্রহণ করেন। এখানে যোগদানের আগে তিনি ঢাকা রেঞ্জে অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।  

জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্ম নেওয়া মাহাবুবুর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।  

মাহাবুবুর রহমান ১৯৯৫ সালে ১৫তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি এএসপি (সদর দফতর) হিসেবে নরসিংদী জেলা, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেলে, এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোনা জেলায় দায়িত্ব পালন করেন।  

সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালি) হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন তিনি। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবে কর্মরত ছিলেন। সিও হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএন-এ কর্মরত ছিলেন।  

উপ-পুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন।  

২০০২-২০০৩ সনে কসোভো ও ২০০৫-২০০৬ সনে আইভরি কোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন মাহাবুবুর। ২০১৩ সালে তিনি প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক লাভ করেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।