[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

‘আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করা সম্ভব হয়নি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ৩:৪১:৩০ পিএম
মতবিনিময় সভায় মানবাধিকার কমিশন চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভায় মানবাধিকার কমিশন চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। ছবি: বাংলানিউজ

বগুড়া: বিগত কয়েক বছরে বাংলাদেশ আইন প্রণয়নের ক্ষেত্রে আন্তর্জাতিকভাবে প্রশংসিত হলেও আইনের সঠিক প্রয়োগ দেশে নিশ্চিত করা সম্ভব হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

রোববার (১৩ আগস্ট) বেলা ১২টার দিকে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘নারীর প্রতি সহিংসতাঃ সাম্প্রতিক ঘটনাবলী ও উত্তরণের উপায়’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
 
জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেন, মানুষের মূল্যবোধের অবক্ষয় হওয়ায় সামাজিক অস্থিরতা সৃষ্টি হয়েছে।  
 
তিনি আরো বলেন, সারা পৃথিবীতে এখন অস্থির অবস্থা বিরাজ করছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। ফলে ধর্ষণসহ বিভিন্ন অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে।
 
মতবিনিময় সভায় জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক কাজী আরফান আশিক, ইউএনডিপি’র জেন্ডার এক্সপার্ট বিথীকা হাসান, চিফ টেকনিক্যাল অ্যাডভাইজর শারমিলা রাসুল, বগুড়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এমবিএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa