ঢাকা, রবিবার, ৩০ আশ্বিন ১৪২৪, ১৫ অক্টোবর ২০১৭

bangla news

১৫ আগস্ট রাজধানীর যেসব সড়ক বন্ধ থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ২:৫৫:৪৩ পিএম
১৫ আগস্ট নগরীর যেসব সড়ক বন্ধ থাকবে

১৫ আগস্ট নগরীর যেসব সড়ক বন্ধ থাকবে

ঢাকা: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নং এলাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন সর্বস্তরের জনসাধারণ।

এর ফলে প্রচুর জনসমাগমকে কেন্দ্র করে ওই এলাকার ট্রাফিক ব্যবস্থাপনায় কিছু বিধি-নিষেধ আরোপ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

রোববার (১৩ আগস্ট) ৩২ নম্বর এলাকার নিরাপত্তা প্রস্তুতি পরিদর্শনে এসে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এসব বিধি নিষেধের কথা জানান।

কমিশনার বলেন, ১৫ আগস্ট সকালে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিরা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। তার পর শ্রদ্ধা নিবেদনে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।১৫ আগস্ট রাজধানীর যেসব সড়ক বন্ধ থাকবেতিনি জানান,  ওইদিন সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার, সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার, ধানমন্ডি ২৭ নং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসমাগম কমে আসলে যান চলাচল স্বাভাবিক করে দেওয়া হবে।

রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সকল প্রকার পার্কিং নিষিদ্ধ থাকবে।

ধানমন্ডি ৩২ নম্বরে একমুখি চলাচল ব্যাবস্থা থাকবে উল্লেখ করে তিনি বলেন, ভিভিআইপি, ভিআইপি এবং ঊধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া এভিনিউ- ধানমন্ডি ২৭নং ক্রসিং-মেট্রো শপিংমল হয়ে ৩২ নং পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবে এবং একই পথে বাহির হয়ে যাবেন।

অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমন্ডি ৩২ নং এর পূর্ব প্রান্ত দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম প্রান্ত দিয়ে বাহির হয়ে যাবেন।

তিনি আরো জানান, রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পর্যন্ত এবং প্রধানমন্ত্রী গণভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে ঢাকার বনানীস্থ কবরস্থান পর্যন্ত চলাচলে রোড প্রোটেকশন ও ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়েছে।

কমিশনার বলেন, শোক দিবসে ধানমন্ডি ৩২ নং এলাকায় প্রতি বছরই জনসমাগম বাড়ছে। সবকিছু বিবেচনায় এ এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

শ্রদ্ধা নিবেদন শেষে অপেক্ষা না করে শুশৃঙ্খলভাবে অন্যকে শ্রদ্ধা নিবেদনের সুযোগ করে দিতে জনসাধারনের প্রতি আহ্বান জানান ডিএমপি কমিশনার।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa