ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭

bangla news

ড্রেন বন্ধ করায় ক্ষমতাসীন দলের নেতার বিরুদ্ধে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা নর্থ ব্যুরো,
| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ২:৪৪:৪২ পিএম
ড্রেন বন্ধ করায় ক্ষমতাসীন দলের নেতার বিরুদ্ধে সমাবেশ-ছবি: বাংলানিউজ

ড্রেন বন্ধ করায় ক্ষমতাসীন দলের নেতার বিরুদ্ধে সমাবেশ-ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ করার প্রতিবাদে সমাবেশ করেছে এলাকাবাসী।

তাদের অভিযোগ, ক্ষমতাসীন দলের এক নেতা পানি নিষ্কাশনের ড্রেন বন্ধ করে দেওয়ায় কয়েকদিনের টানা বৃষ্টিতে গ্রামে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। রাস্তা-ঘাট ডুবে যাওয়ায় চরম বিপাকে পড়েছেন প্রায় ১৫ হাজার গ্রামবাসী।

এর প্রতিবাদে রোববার (১৩ আগস্ট) সকালে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের খেজুরটেক গ্রামে সাধারণ মানুষ একজোট হয়ে প্রতিবাদ সমাবেশ করেন।

দ্রুত জলাবদ্বতার নিরসনে গ্রামবাসীরা সাভার উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লকিতুল্লা অভিযোগ করে বলেন, ওই গ্রামের একটি পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন ছিলো। ড্রেনটি হঠাৎ করে ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবির ও গ্রামীণ কল্যাণ নামের একটি প্রতিষ্ঠান বালু ফেলে ড্রেনটি বন্ধ করে দেন। ফলে কয়েকদিনের টানা বৃষ্টিতে ওই গ্রামে ব্যাপক জলাবদ্ধতা দেখা দেয়। রাস্তাঘাট ডুবে যাওয়ায় চরম বিপাকে পড়েছে প্রায় ১৫ হাজার গ্রামবাসী। স্কুল কলেজের শিক্ষার্থী ও গার্মেন্টস শ্রমিকরা নিজ নিজ কর্মস্থলে যেতে পারছেন না।

গ্রামবাসীদের অভিযোগ- এ ঘটনায় কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করলে ফিরোজ কবিরের লোকজন তাদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হবে বলে হুমকি দিচ্ছেন।

এ বিষয়ে পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, ইচ্ছাকৃতভাবে ওই গ্রামের পানি নিষ্কাশনের ড্রেনটি বন্ধ করে দেওয়ায় রাস্তা-ঘাট ডুবে বিপাকে পড়েছেন প্রায় ১৫ হাজার গ্রামবাসী।

এ বিষয়ে ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান অবগত রয়েছেন বলে তিনি নিজেই জানিয়েছেন।

তিনি বাংলানিউজকে বলেন, ‘আমি স্থানীয় প্রশাসনকে বলেছি, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার।’

এ ঘটনায় ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবিরে সঙ্গে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাসেল হাসান বাংলানিউজকে জানান, সরেজমিন পরিদর্শন করে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এএটি/বিএস

অন্তর্ভুক্ত বিষয়ঃ আওয়ামী লীগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa