Alexa
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭

bangla news

সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৫৭ সে. মি. উপরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ২:০৭:৪৮ পিএম
সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৫৭ সে. মি. উপরে

সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৫৭ সে. মি. উপরে

সিরাজগঞ্জ: টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যুমনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ পয়েন্টে ৪২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অব্যাহতভাবে যমুনার পানি বৃদ্ধির ফলে নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। হু হু করে চরাঞ্চলের গ্রামগুলোতে ঢুকে পড়ছে বন্যার পানি। দ্বিতীয় দফা বন্যার আতঙ্কে রয়েছে জেলার ৫টি উপে চরাঞ্চলের ৩০টি ইউনিয়নের দুই শতাধিক গ্রামের মানুষ। 

রোববার (১৩ আগস্ট) দুপুরে সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনা নদীর পানিপ্রবাহ রেকর্ড করা হয়েছে ১৩.৯২ সেন্টিমিটার। যেখানে স্বাভাবিক প্রবাহ ১৩.৩৫ সেন্টিমিটার। 

সদর উপজেলার মেছড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুল মজিদ বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় মেছড়া ইউনিয়নের অন্তত ১০টি গ্রামে পানি ঢুকে পড়েছে। আতঙ্কে রয়েছে চরের সাধারণ মানুষগুলো। 

কাওয়াকোলা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম বাংলানিউজকে জানান, ইউনিয়নের ২০টি গ্রামে ইতিমধ্যে পানি ঢুকে পড়েছে। যেভাবে পানি বাড়ছে তাতে আজ রাতের মধ্যেই ঘরে ঘরে পানি ঢুকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। 

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম বাংলানিউজকে জানান, যমুনার পানি তীব্রগতিতে বাড়ছে। গত দু’দিনে সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় ৯৬ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। আরও ৩/৪ দিন পানিবৃদ্ধি অব্যাহত থাকতে পারে। এতে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যার আশঙ্কা রয়েছে। 

জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম বাংলানিউজকে জানান, যমুনার পানি বেড়েছে, তবে কতগুলো গ্রাম প্লাবিত হয়েছে আর কত মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে রোববার বিকেলের মধ্যেই এ তথ্য পাওয়া যাবে। 

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa