ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৪, ২৩ অক্টোবর ২০১৭

bangla news

গাইবান্ধায় ফের বন্যা, ৫০ হাজার মানুষ পানিবন্দি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ২:০২:১১ পিএম
গাইবান্ধায় ফের বন্যা, ৫০ হাজার মানুষ পানিবন্দি

গাইবান্ধায় ফের বন্যা, ৫০ হাজার মানুষ পানিবন্দি

গাইবান্ধা: টানা বৃষ্টিতে ব্রহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে গাইবান্ধায় ফের বন্যা দেখা দিয়েছে।

রোববার (১৩ জুলাই) সকাল থেকে গাইবান্ধা সদর, ফুলছড়ি, সাঘাটা ও সুন্দরগঞ্জসহ চার উপজেলার চরাঞ্চলের প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

পানির প্রবল চাপে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ফুলছড়ি উপজেলার সিংড়া, রতনপুর, বালাসীঘাটের কাইয়াঘাটসহ বেশ কয়েকটি পয়েন্ট ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোনো সময় বাঁধ ভেঙে নতুন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এদিকে, পানিবন্দি মানুষগুলো কর্মহীন হয়ে পড়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছেন। অনেকেই তাদের বাড়িঘর ছেড়ে ছুঁটেছেন নিরাপদ আশ্রয়ের খোঁজে । এসব পানিবন্দি মানুষগুলো পরিবার নিয়ে রেলের জায়গা, বাঁধ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিতে শুরু করেছেন।  

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহাবুবুর রহমান বাংলানিউজকে জানান, রোববার সকাল পর্যন্ত ব্রক্ষপুত্র নদের পানি ফুলছড়ি পয়েন্টে ২৯ ও ঘাঘট নদীর পানি ব্রিজ রোড় পয়েন্টে ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বাংলানিউজকে জানান, বন্যার জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa