Alexa
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭

bangla news

দিনাজপুরে শহর রক্ষা বাঁধ ভেঙে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ১২:৫৩:২১ পিএম
ঘর-বাড়ি তলিয়ে যাওয়া বাসিন্দারা আশ্রয় কেন্দ্রে যাচ্ছেন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘর-বাড়ি তলিয়ে যাওয়া বাসিন্দারা আশ্রয় কেন্দ্রে যাচ্ছেন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুর: গত কয়েক দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলের পানিতে দিনাজপুর শহর রক্ষা বাঁধ ভেঙে প্রায় অর্ধশতাধিক গ্রামের ঘর-বাড়ি পানিতে তলিয়ে গেছে। এছাড়া পুনর্ভবা ও আত্রাই নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রোববার (১৩ আগস্ট) সকালে দিনাজপুর শহর রক্ষা বাঁধের চাত্রাপাড়া এলাকার তুতবাগান পয়েন্টে এ ভাঙন সৃষ্টি হয়।

পানিতে তলিয়ে যাওয়া বাসিন্দারা আশ্রয় কেন্দ্রে যাওয়া শুরু করেছেন। অনেকে আশ্রয় কেন্দ্রে স্থান না পেয়ে রাস্তার ওপর আশ্রয় নিয়েছেন।
গবাদি পশুকে নিরাপদ স্থানে নেওয়া হচ্ছে/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমদিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুর রহমান বাংলানিউজকে জানান, সকালে তুতবাগান পয়েন্টের বাঁধ ভেঙে অর্ধশতাধিক গ্রামের বাড়ি-ঘর পানিতে তলিয়ে গেছে। বাঁধ মেরামতে সেনা-বাহিনীকে খবর দেওয়া হয়েছে।

তিনি জানান, দিনাজপুর জেলার ওপর দিয়ে ১৯টি নদী প্রবাহিত। এর মধ্যে পুনর্ভবা ও আত্রাই নদী শহরতলী দিয়ে প্রবাহিত হয়েছে। এ দু’টি নদীর মধ্যে পূর্ণভবা নদীর পানি বিপদসীমার ৭৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহর রক্ষা বাঁধের চাতড়াপাড়া তুতবাগান পয়েন্টের প্রায় ৪০০ মিটার ভেঙে গেছে। বাঁধ রক্ষার জন্য চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa