[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭

bangla news

১৫ আগস্ট নগরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ১২:৩৭:৪৬ পিএম
ধানমন্ডি ৩২ নম্বরে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে ডিএমপি কমিশনার

ধানমন্ডি ৩২ নম্বরে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে ডিএমপি কমিশনার

ঢাকা: ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে নগরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার (১৩ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে তিনি একথা বলেন। 

কমিশনার বলেন, পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশের সমন্বয়ে অনুষ্ঠানস্থলের নিরাপত্তা নিশ্চিত করা হবে। র্যাব ও ডিএমপির ডগ স্কোয়াড নির্ধারিত কর্মসূচির স্থান সুইপিং করবে। এছাড়া, সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।

তিনি বলেন, ১৫ আগস্ট সকাল সাড়ে ছয়টায় প্রধনমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রী, কূটনীতিক, ভিআইপি ব্যক্তিবর্গ সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করবেন। এরপর সাড়ে সাতটায় বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পন করবেন।

৩২ নম্বর এলাকাজুড়ে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে উল্লেখ করে কমিশনার বলেন, পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে এবং ২টি কন্ট্রোলরুম থেকে সিসিটিভিগুলো সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

অনুষ্ঠানস্থলে পুলিশের চেকপোস্ট পার হয়ে আর্চওয়ের মধ্য দিয়ে প্রবেশ করতে হবে। এছাড়া চারপাশে প্রচুর পরিমান পুলিশের চেকপোস্ট থাকবে। নিরাপত্তার স্বার্থে  ৩২ নম্বর এলাকার বিভিন্ন হোটেল ও বাসাগুলোতে তল্লাশি চালিয়ে নিরাপত্তা ব্যবস্থার আওতায় নিয়ে আসবে।

অনুষ্ঠানস্থলে ট্রলিব্যাগ, ব্যাকপ্যাক, ভ্যানিটিব্যাগ, টিফিন ক্যারিয়ার, ফ্লাক্স, দিয়াশলাইসহ যে কোনো দাহ্য পদার্থ, ছুরি-কাঁচি, আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করা করা হয়েছে।

সাধারণ জনগণের সহায়তায় অতীতের মত এবারো নিরাপত্তা নিশ্চিতে পুলিশের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলে জানান তিনি।

১৫ আগস্টে সুনির্দিষ্ট কোনো হুমকি আছে কি না জনতে চাইলে কমিশনার বলেন, সুনির্দিষ্ট কোন ঝুঁকি নেই। পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজন ও বাস্তবতার নিরিখে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
পিএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa