ঢাকা, রবিবার, ৭ কার্তিক ১৪২৪, ২২ অক্টোবর ২০১৭

bangla news

শোক দিবস পালনে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ১১:৪৬:৫০ এএম
রাজশাহী

রাজশাহী

রাজশাহী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে এবার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

রোববার (১৩ আগস্ট) সকালে জেলা প্রশাসন সূত্রে এ কর্মসূচির বিষয়টি বাংলানিউজ জানিয়েছে।

জানতে চাইলে রাজশাহী জেলা মো. হেলাল মাহমুদ শরীফ বাংলানিউজকে জানান, গত ২ আগস্ট এনিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি চূড়ান্ত করা হয়।

এ ‍উপলক্ষে রোববার সকাল সোয়া ৯টা থেকে রাজশাহী শিশু একাডেমিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ক শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে।

সকালে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, ইসলামিক ফাউন্ডেশনে হিফজ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা, হামদ-নাত পরিবেশন, মিলাদ মাহফিল, তবারক বিতরণ ও বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

একইদিন সকালে শিল্পকলা একাডেমিতে দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচি, বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে পাঠ এবং বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত চিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ও দুপুরে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও যুব ঋণের চেক বিতরণ করা হবে।

এদিন রাজশাহী মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সকাল থেকে শোক দিবসের সঙ্গে সঙ্গতি রেখে কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী, হামদ ও নাত প্রতিযোগিতা, মিলাদ মাহফিল, মোনাজাত এবং আলোচনা সভা অনুষ্ঠিত ও জোহরের নামাজরে পর মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

এছাড়া সুবিধামত সময়ে মন্দির, শিশু সদন, সেফহোম এবং শিশু বিকাশ কেন্দ্রসমূহে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

তথ্য অফিসের উদ্যোগে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর মোড়, শহীদ কামারুজ্জামান চত্বর, আলুপট্টির মোড়ে বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

রাজশাহী বেতার এদিন বিশেষ অনুষ্ঠানমালা প্রচার এবং স্থানীয় সংবাদপত্রসমূহে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa