Alexa
ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭

bangla news

কাপ্তাই হ্রদের গেইট দিয়ে ৫৪ হাজার কিউসেক পানি ছাড়ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৩ ৪:৫৭:৫৯ এএম
কাপ্তাই হ্রদের গেইট দিয়ে ৫৪ হাজার কিউসেক পানি ছাড়ছে

কাপ্তাই হ্রদের গেইট দিয়ে ৫৪ হাজার কিউসেক পানি ছাড়ছে

রাঙামাটি: ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের স্পিলওয়ে দিয়ে পানি ছাড়ার পরিমাণ বাড়িয়েছে বিদুৎ কতৃর্পক্ষ।

কাপ্তাই পানি বিদুৎ কেন্দ্রের কন্ট্রোল রুম সূত্র জানায়,  বৃহস্পতিবা (১০ আগস্ট) রাত ১০টা থেকে ১৬টি স্পিলওয়ে দিয়ে ৩ ফুট খুলে দিয়ে প্রতি সেকেন্ড  ৫৪ হাজার কিউসেক পানি ছাড়া হচ্ছে।

কাপ্তাই পানি বিদুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী আব্দুর রহমান বাংলানিউজকে জানান, দু’দিনের  ভারী বৃষ্টি ও  উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে লেকে পানির পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

রুলকার্ভ অনুযায়ী শনিবার (১২ আগস্ট) সকালে কাপ্তাই লেকে পানির পরিমাণ ছিলো ১০৫ দশমিক ৪ ফুট মীনস সি লেভেল। এদিন বিকেল থেকে তার বেড়ে দাঁড়িয়েছে ১০৭ দশমিক ৬৭। কাপ্তাই লেকে পানি ধারণ ক্ষমতা ১০৯ মীনস সি লেভেল।

প্রকৌশলী আরও জানান, কাপ্তাই লেকে ১০৯ ফুট মীনস সি লেভেল পানি ধারণ ক্ষমতা থাকলেও ১০০ ফুট মীনস সি লেভেল পানি ধরে রাখলে রাঙামাটি বিশাল এলাকা প্লাবিত হওয়ায় কর্তৃপক্ষ হ্রদ থেকে পানি ছেড়ে দিচ্ছে।

বৃষ্টি না কমা পর্যন্ত গেইট দিয়ে পানি ছাড়া অব্যাহত থাকবে বলেও জানান প্রকৌশলী আব্দুর রহমান।

বাংলাদেশ সময়: ০৪৫৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa