ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ ঢাকা মেট্রোপলিটন পুলিশির (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া (ফাইল ফটো)

ঢাকা: আগস্ট মাসে জঙ্গি হামলার অতীত ইতিহাস এবং বর্তমান আশঙ্কার কথা বিবেচনায় রেখে পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (১২ আগস্ট) ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

এ মাসে জাতীয় শোক দিবস, জন্মাষ্টমী, অষ্ট্রেলিয়া ক্রিকেট টিমের বাংলাদেশ সফর ও আসন্ন ঈদকে সামনে রেখে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে বিশেষভাবে নজর রাখার কথা বলেন ডিএমপি কমিশনার।

সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা জানান, আগস্ট বাঙালির শোকের মাস। ৭৫ সালের পরও বিভিন্ন সময় আগস্ট মাসে জঙ্গি হামলা হয়েছে। তাই মাস জুড়ে থানা ও গোয়েন্দা পুলিশকে নজরদারী বৃদ্ধি ও সর্তক অবস্থানে থেকে দায়িত্বপালনের নির্দেশনা দেন কমিশনার।

এছাড়া, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে আগস্ট মাসে হামলার আশঙ্কার কথা বলা হয়েছে। এসব গোয়েন্দা প্রতিবেদনের আলোকে পুলিশকে সর্ব্বোচ্চ সতর্কতার কথা বলেছেন তিনি।

ভুল-ভ্রান্তি ও অপেশাদারিত্ব আচরণ কমিয়ে আরও পেশাদারিত্ব নিয়ে পুলিশকে কাজ করতে বলেন কমিশনার আছাদুজ্জামান।

এ বিষয়ে ডিএমপির উপ-কমিশনার (ডিসি, মিডিয়া) মাসুদুর রহমান বলেন, আগস্ট মাসে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটেছে। তাই এ মাসে সর্তক অবস্থানে থেকে ডিএমপির সকল পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন কমিশনার।

এছাড়া, আসন্ন অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট সিরিজ ও ঈদে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের কথা বলা হয়েছে বলেও জানান তিনি।

** সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের অভিযানে গুলিবিদ্ধ এসি রাহুল

বাংলাদেশ সময়: ০২২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
পিএম/জিপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।