Alexa
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৪, ১৬ আগস্ট ২০১৭

bangla news

বৃষ্টি আর বেহাল সড়কে স্থবির নেত্রকোনা

সৌমিন খেলন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৮:০৩:২৮ পিএম
বেহাল সড়কে অচল নেত্রকোনা; ছবি: সৌমিন খেলন

বেহাল সড়কে অচল নেত্রকোনা; ছবি: সৌমিন খেলন

নেত্রকোনা: নেত্রকোনা শহরের বেহাল সড়কের কথা কারো অজানা নয়। বেহাল রাস্তাঘাটে চলাচলের সীমাহীন দুর্ভোগ থেকে মুক্তির পথ না দেখে নাগরিকরা এখন সবই নিজেদের ভাগ্যলিখন বলেই মেনে নিয়েছেন! এদিকে আবার মৌসুমি হাওয়ায় বেড়েছে বৃষ্টির দাপট।

মুষলধারার কারণে শহরের এবড়োখেবরো সড়কের অসংখ্য গর্ত ও খানাখন্দে পানি জমে টইটুম্বুর। পানির কারণে বোঝার উপায় নেই কোথায় গর্ত। সড়কের অজানা গর্তে পড়ে কখন কার জন্যে কোন দুর্ঘটনা যে অপেক্ষা করছে কেউ জানে না। পরিস্থিতি এমই যে প্রতিদিনই ঘটছে ছোটবড় দুর্ঘটনা। বৃষ্টি আর এবড়োখেবরো সড়কের জন্যে প্রয়োজন বা ইচ্ছে থাকলেও ঘর থেকে বের হতে পারছে না মানুষ। অবিরত বর্ষণে মেহনতকারী মানুষেরাও পড়েছে চরম বিপাকে। সরকারী-বেসরকারী শিক্ষা ও ব্যবসাপ্রতিষ্ঠানসহ কর্মযজ্ঞে বিভিন্ন দপ্তরে কমেছে উপস্থিতি।

বেহাল সড়কে অচল নেত্রকোনাবলা চলে এ পরিস্থিতিতে স্থবির হয়ে গেছে নেত্রকোনার জনজীবন! বৃষ্টির কারণে শনিবার (১২ আগস্ট) দিনব্যাপী শহরের পথঘাট ছিলো প্রায় মানবশূন্য। শহুরে জীবনে এদিন কর্মব্যস্ত মানুষদের তেমন কোনো ব্যস্ততা চোখে পড়েনি।

এদিকে দুর্গাপুর,পূর্বধলা, কলমাকান্দা উপজেলার কোনো কোনো গ্রাম প্লাবিত হওয়াতে ওইসব এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তাদের এলাকায় বড় ধরনের বন্যার আশংকা করেছেন।

এসব উপজেলার নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) বাংলানিউজকে জানান, বন্যা বড় আকার ধারণ করলে পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনের সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে এভাবে চলতে থাকলে আমন ধানের ব্যাপক ক্ষতি হবে বলে আশংকা করছেন কৃষি কর্মকর্তারা।

বেহাল সড়কে অচল নেত্রকোনাআবহাওয়া অফিস বাংলানিউজকে জানিয়েছে, শনিবার(১২ আগস্ট) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টা পর্যন্ত ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও ভারী(৪৪ থেকে ৮৮ মিলিমিটার) এবং অতিভারী(৮৯ মিমি’র চেয়ে বেশি) বর্ষণ হওয়ার আশংকা রয়েছে।
বাংলাদেশ সময়:২০০২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
এসএকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa