ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৪, ২৩ অক্টোবর ২০১৭

bangla news

নালিতাবাড়ীতে ৫০ গ্রাম প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৬:২০:১৬ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেরপুর: ভোগাই-চেল্লা নদীর পানি বৃদ্ধি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং টানা বর্ষণে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় প্রায় ৫০টি গ্রাম প্লাবিত হয়েছে।

এদিকে শনিবার (১২ আগস্ট) সকালে ভোগাইনদীর বাঁধে ভাঙন দেখা দেয়ায় নতুন করে বন্যা শুরু হয়েছে।

বন্যায় ওই এলাকার বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান, রোপা আমন-আউশ ধান ও ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। ডুবে গেছে গ্রামীণ সড়ক। ভেসে গেছে পুকুরের মাছ।

সরেজমিনে দেখা গেছে, পাহাড়ি নদী চেল্লাখালীর তীর উপচে ঢলের পানি আশপাশের গ্রামে প্রবেশ করছে। এতে ঘরবাড়ি, ফসলি জমি, পুকুরের মাছসহ সবকিছুই বন্যা কবলিত হয়ে পড়েছে। ফলে বেশ কয়েকটি বিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। পানির তোড়ে বিধ্বস্ত হয়ে পড়েছে অসংখ্য কাঁচা-পাকা রাস্তা। খুঁটি উপড়ে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎ ব্যবস্থা। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন কয়েক হাজার মানুষ।

বন্যা কবলিতরা জানান, শুক্রবার রাত ও শনিবার ভোরে ভোগাই নদীর বাঁধের বিভিন্ন স্থানে ভাঙন শুরু হলে গ্রামগুলো প্লাবিত হয়ে যায়। এসময় তারা বাড়ি-ঘর ছেড়ে আশপাশের উঁচু স্থানে আশ্রয় নেন।

এসময় তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, কয়েক বছর ধরে ভোগাই নদীর বিভিন্ন স্থানে বাঁধ ভেঙে বন্যা কবলিত হন তারা। বিষয়টি কর্তৃপক্ষকে বারবার জানানোর পরও এসব বাঁধ রক্ষায় সংশ্লিষ্টরা এগিয়ে আসেন না।

নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল বাংলানিউজকে জানান, আকস্মিক বন্যায় এ উপজেলার প্রায় ৪ হাজার হেক্টর রোপা আমন ধানের জমি পানিতে তলিয়ে গেছে।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) মো. জাহিদুর রহমান বাংলানিউজকে জানান, নালিতাবাড়ী উপজেলায় ভোগাই নদীর বাঁধের বিভিন্ন স্থানে ভেঙে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। ক্ষতিগ্রস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বরদের ক্ষয়ক্ষতি নিরুপন করার জন্য বলা হয়েছে।

শনিবার সকাল থেকেই উপজেলা প্রশাসন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
টিএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa