[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮

bangla news

অর্থমন্ত্রীকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১১ ১:৩২:৫৬ পিএম
অর্থমন্ত্রীকে ডিইউজে’র ৭২ ঘণ্টার আল্টিমেটাম-ছবি-শাকিল আহমেদ

অর্থমন্ত্রীকে ডিইউজে’র ৭২ ঘণ্টার আল্টিমেটাম-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: সাংবাদিকদের সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দেওয়া বক্তব্য ৭২ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক সমাজ।

শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা সাড়ে ১১টায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ আল্টিমেটাম দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ। 

তিনি বলেন, অর্থমন্ত্রী বলেছেন সাংবাদিকদের বেতন নাকি সরকারি কর্মকর্তাদের থেকে বেশি, যা সত্য নয়। আমাদের রাবিশ বলে সাংবাদিক সমাজকে অপমানিত করেছেন। প্রধানমন্ত্রী সাংবাদিকদের স্নেহ করেন। তিনি নবম ওয়েজবোর্ড দেওয়ার জন্য ইতিবাচক কথাই বলেছেন। ৭২ ঘণ্টার মধ্যে নিঃশর্তভাবে অর্থমন্ত্রীকে এই বক্তব্য প্রত্যাহার করতে হবে। নয়তো সাংবাদিকরা ১৬ আগস্ট দুই ঘণ্টার জন্য অবস্থান কর্মসূচি দেবে। 

তিনি বলেন, অবস্থান কর্মসূচির প্রথম এক ঘণ্টা আলোচনা সভা হবে। পরের এক ঘণ্টা সড়ক অবরোধ করে পুরো ঢাকা শহর স্থবির করে দেওয়া হবে।  

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, সাংবাদিকদের নিয়ে অর্থমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা ঔদ্ধত্যপূর্ণ। আপনি আমাদের রাবিশ বলেছেন। আপনার বক্তব্য প্রত্যাহার করে নিন। সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড দিতে হবে। এবার ইলেকট্রনিকস মিডিয়া ও অনলাইন মিডিয়াকে সঙ্গে নিয়েই আমরা নবম ওয়েজবোর্ড নেব। 

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা ওমর ফারুখ, সোহেল হায়দার চৌধুরীসহ অন্যরা। 

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
ইউএম/আরআর

অন্তর্ভুক্ত বিষয়ঃ সাংবাদিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa