ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবিতে ক্যাম্পাস জার্নালিজম অ্যাওয়ার্ড প্রদান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
ঢাবিতে ক্যাম্পাস জার্নালিজম অ্যাওয়ার্ড প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয়: শহীদ শাহ চিশতী হেলালুর রহমান ট্রাস্ট ফান্ড ও মনোয়ার আহমেদ স্মৃতি ট্রাস্ট ফান্ডের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ জন সাংবাদিককে ক্যাম্পাস জার্নালিজম আওয়ার্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

শহীদ শাহ চিশতী হেলালুর রহমান ট্রাস্ট ফান্ড থেকে পুরস্কার প্রাপ্তরা হলেন, ডেইলি অবজারভারের আব্দুল করীম, দৈনিক বনিক বার্তার সাইফ সুজন, ডেইলি স্টারের মাহদী আল মুত্তাসীন ও প্রথম আলোর আসিফুর রহমান।

অন্যদিকে মনোয়ারা আহমেদ স্মৃতি ট্রাস্ট ফান্ড থেকে পুরস্কার প্রাপ্তরা হলেন-  দৈনিক যুগান্তরের মাহমুদুল হাসান নয়ন, বিডিনিউজের তপন কান্তি রায়, ও ডেইলি স্টারের মাহদী আল মুহতাসীম।

অনুষ্ঠানে অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, আমাদের এই একবিংশ শতাব্দী জ্ঞান বিজ্ঞানে অনেক এগিয়ে গেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দ্বারা মনে হচ্ছে আমরা একটি পল্লীতে বসবাস করছি। এ জায়গায় পৌছানোর জন্য যাদের সবচেয়ে বেশি অবদান তারা হচ্ছেন সাংবাদিক। পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মেধা। আর সাংবাদিকরাই এ মেধা দিয়ে আমাদের দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সাংবাদিকরা আমাদের দেশের দুণীতি, দেশের সংকট সব কিছুকেই জাতির সামনে তুলে ধরছে।

সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাবির কোষাধ্যক্ষ ড. মো. কামাল উদ্দিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারমান অধ্যাপক ড. মুফিজুর রহমান, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
এসকেবি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।