ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ‘বিশ্ব বাঘ দিবস’ অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
বাগেরহাটে ‘বিশ্ব বাঘ দিবস’ অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন ছবি-বাংলানিউজটোয়েটিফোর.কম

বাগেরহাট: ২৯ জুলাই (শনিবার) বিশ্ব বাঘ দিবস। বাঘ আছে এমন ১৩টি দেশের সঙ্গে বাংলাদেশেও বিশ্ব বাঘ দিবস পালিত হয়ে আসছে। এবারের বিশ্ব বাঘ দিবসের জাতীয় অনুষ্ঠানটি হবে বাগেরহাটে। জাতীয় এ অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বন বিভাগ।

এ উপলক্ষে ২৯ জুলাই সকাল ৯টায় বাগেরহাট শহীদ মিনার চত্বর থেকে একটি র‌্যালি বের হবে। র‌্যালি শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এ জন্য জেলা পরিষদ অডিটোরিয়ামকে সাজানো হয়েছে বিশেষভাবে।
 
বাঘ দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

প্রধান বন সংরক্ষক (সিসিএফ) মোহাম্মদ সফিউল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, মহিলা এমপি হ্যাপি বড়াল, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ ও খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ।

ছবি-বাংলানিউজটোয়েটিফোর.কমবাঘ দিবসের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বন সংরক্ষক (সিএফ) আমীর হোসেন চৌধুরী। বিশ্ব বাঘ দিবসে মূল প্রতিপাদ্য উপস্থাপন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম এ আজিজ, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মো. জাহিদুল কবির।

খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মো. আমির হোসেন চৌধুরী বলেন, এই প্রথম বিশ্ব বাঘ দিবসের জাতীয় অনুষ্ঠান বাগেরহাটে হতে যাচ্ছে। এ উপলক্ষে আমরা অনেক বড় অনুষ্ঠানের আয়োজন করেছি। এ জন্য সব প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ২৮ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad