ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক বছর ধরে নিখোঁজ রাশেদ ও তার বাবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
এক বছর ধরে নিখোঁজ রাশেদ ও তার বাবা ছবি-বাংলানিউজটোয়েটিফোর.কম

নওগাঁ: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অন্যতম পরিকল্পনাকারী নব্য জেএমবির আসলাম হোসেন ওরফে রাশেদ ও তার বাবা আব্দুস সালাম এক বছর ধরে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নিখোঁজের পর থেকে পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ নেই তাদের।

শুক্রবার (২৮ জুলাই) ভোরে নাটোরের সিংড়া থানা এলাকা থেকে গ্রেফতার হয় আসলাম হোসেন ওরফে রাশেদ।

জানা গেছে, নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের আব্দুস সালামের ছেলে আসলাম হোসেন।

এলাকায় মোহন নামে পরিচিত। পাঁচ-ছয় বছর আগে আব্দুস সালাম তাঁর পরিবার নিয়ে নওগাঁ থেকে রাজশাহীর নওহাটা মথুরা নওদাপাড়ায় তাঁর শ্বশুরবাড়িতে বসবাস শুরু করেন।  

আসলামের মা নাছিমা বেগম মোবাইল ফোনে বাংলানিউজকে জানান, গত বছর রোজার সময় বাড়ি থেকে নিখোঁজ হন মোহন। এর কিছুদিন পর তার বাবাও নিখোঁজ হন। এরপর থেকেই তাদের সঙ্গে পরিবারের আর কোনো যোগাযোগ নেই।

যোগাযোগ করা হলে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি।

গত বছরের ১ জুলাই রাতে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় সশস্ত্র পাঁচ জঙ্গি। হামলায় বেশ ক’জন বিদেশি, দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২২ জনকে বর্বরোচিত কায়দায় হত্যা করে জঙ্গিরা। পরদিন সকালে যৌথ বাহিনীর অভিযানে নিহত হয় পাঁচ জঙ্গিও।

ওই হামলার মূল পরিকল্পনাকারীসহ জঙ্গি গোষ্ঠী নব্য জেএমবির ২১ জনের জড়িত থাকার তথ্য পেয়েছেন মামলার তদন্তকারীরা। তাদের মধ্যে এখন পর্যন্ত অন্তত ১৫ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পৃথক অভিযানে নিহত হয়।

** ‘গুলশান হামলার পরিকল্পনাকারীদের অন্যতম রাশেদ’
** গুলশান হামলার ‘পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেফতার

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ২৮ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।