ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্লেনের ইঞ্জিন মেরামতে অনিয়ম, শাস্তির সুপারিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
প্লেনের ইঞ্জিন মেরামতে অনিয়ম, শাস্তির সুপারিশ

ঢাকা: ১০ম জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৮ তম বৈঠক বৃহস্পতিবার (২৭ জুলাই) কমিটি সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মোঃ আফতাব উদ্দিন সরকার, রওশন আরা মান্নান, সাবিহা নাহার বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২৭তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের আলোকে বাংলাদেশ বিমানের লিজ নেওয়া উড়োজাহাজ দীর্ঘদিন ধরে গ্রাউন্ডে থাকার কারণ অনুসন্ধানে গঠিত সাব কমিটির উপস্থাপিত প্রতিবেদনের উপর বিস্তারিত আলোচনা হয়।

ইজিপ্ট এয়ার লাইন্স থেকে লিজ নেওয়া বাংলাদেশ বিমানের ইঞ্জিন দ্রুত নষ্ট হয়ে অকেজো হয়ে পড়ে থাকা এবং ইঞ্জিন মেরামত করার জন্য সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে না দিয়ে ইউনাইটেড এয়ারলাইন্সকে দেওয়াসহ সাব কমিটির তদন্তে যেসমস্ত অনিয়ম ধরা পড়েছে সেগুলো অধিকতর তদন্তের জন্য মন্ত্রণালয় থেকে একটি পূর্ণাঙ্গ তদন্ত কমিটি গঠন করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার সুপারিশ করা হয়।  

ভবিষ্যতে কোন সংস্থা থেকে প্লেন লিজ নেওয়ার ক্ষেত্রে বর্তমান বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কন্টাক্ট সাইন করার সুপারিশ করা হয়।

দেশের আভ্যন্তরীণ রুটে বর্তমানে চলমান বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ২টি প্লেনের সাথে আরো কমপক্ষে ১ টি প্লেন দ্রুত সময়ের মধ্যে চালু করার পরামর্শ দেওয়া হয়। দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে গ্রাউন্ড হ্যান্ডলিং ব্যবস্থা আরো উন্নত করার বিষয়ে প্লেন এবং সিভিল এভিয়েশন অথরিটিকে কার্যকর ভূমিকা পালনের সুপারিশ করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যানসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।