ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে শিশু হত্যা মামলার চার্জশিট দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
বরিশালে শিশু হত্যা মামলার চার্জশিট দাখিল

বরিশাল: বরিশাল নগরের নবগ্রাম রোডে একটি শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়েছে।

বুধবার (২৬ জুলাই) মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মশিউর রহমান এ চার্জশিট জমা দেন।

আদালতে উপস্থাপনের জন্য সংশ্লিষ্ট থানার সরকারি নিবন্ধন কর্মকর্তা (জিআরও) প্রদীপ মিত্রের কাছে চার্জশিটটি জমা দেয়া হয়।

চার্জশিটে অভিযুক্তরা হলেন- নগরীর নবগ্রাম রোড সংলগ্ন খান সড়কের মৃত আব্দুল আজিজ খানের ছেলে বাছেদ খান ওরফে বাঘা, মতিয়ার রহমানের ছেলে শাহরিয়া খান শাকিল ও উত্তর সাগরদীর বাসিন্দা আব্দুস সালাম হাওলাদারের ছেলে কিশোর ইমাম হোসেন হাওলাদার। এ মামলা থেকে যাদের অব্যাহতি দেয়া হয়েছে হলেন- একই এলাকার শহীদ হাওলাদার, সিঅ্যান্ডবি রোডের আব্দুর রাজ্জাক হাওলাদার ও পশ্চিম বগুড়া রোডের বাসিন্দা কামাল।

মামলা সূত্রে জানা যায়, শিশু তন্নি (৯) নবগ্রাম রোড ফজলে উলুম মাদ্রাসার নার্সারীর ছাত্রী ছিল। ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর রাত ৮টায় সে তার বাবাকে ডাকতে বের হয়ে আর ফিরে আসেনি।   তাকে না পাওয়ায় পরদিন খোঁজাখুঁজির একপর্যায়ে সকাল সাড়ে ৬টায় পচা ডোবা থেকে তন্নির মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিনই তন্নির বাবা টুলু পালোয়ান বাদী হয়ে ৬ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় ধর্ষণের পর হত্যার অভিযোগ এনে মামলা করেন। মামলার তদন্তভার গ্রহণ করেন এসআই মশিউর রহমান।

চার্জশিটে বলা হয়, গত বছরের ১৮ সেপ্টেম্বর তন্নি তার মায়ের সঙ্গে চৌমাথা বাজারে ওষুধ আনতে যায়। রাত সাড়ে ৮টার দিকে বাসায় ফিরে তন্নির মা তার মেয়েকে বাবাকে ডেকে আনতে বলে। এসময় তন্নিকে বাসার সামনে থেকে অভিযুক্তরা নিয়ে যায়। পরে খান সড়কে শাকিলের পরিত্যক্ত বাসায় নিয়ে তন্নিকে পালাক্রমে ধর্ষণ করে। ধর্ষণ শেষে শ্বাসরোধ করে হত্যা করে গুম করার জন্য মরদেহ পার্শ্ববর্তী একটি ডোবায় ফেলে রাখে।

এ ঘটনায় প্রথমে কিশোর ইমামকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়। মামলার অপর দুই আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়।

বাংলাদেশ সময় : ০২৪৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
এমএস/জিওয়াই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।